• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads

শোবিজ

পকেটমার দুই বন্ধু

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ সেপ্টেম্বর ২০১৯

মীর সাব্বির ও আ. খ. ম. হাসান দুই বন্ধু। শহরে পকেটমারা তাদের পেশা। তাদের ছদ্মনাম রশিদ ও মফিজ। অনেক দেরিতে হলেও রশিদ ও মফিজ বুঝতে পারেন পকেট মেরে টাকা-পয়সা বানানো যাবে না। সিদ্ধান্ত নেন ব্যবসা করবে। কিন্তু অর্থ জোগাড় করবে কীভাবে? পকেটমারের পেশা ছেড়ে তারা চুরি করতে আসে একটি অজানা গ্রামে। গ্রামের নাম হালুয়াকান্দি। চুরি করতে গিয়ে এখানে ধরা পড়ে যায় বাড়ির মালিক মকবুলের হাতে। বিচারে গ্রামের প্রভাবশালীরা তাদের অভিনব শাস্তি প্রদান করেন। শাস্তির নাম ‘সাজা-এ-শাদী’। সাজা-এ-শাদীতে রশিদের বিয়ে হয় ওই গ্রামের একটি বুদ্ধিপ্রতিবন্ধী মেয়ের সঙ্গে ও মফিজের বিয়ে হয় এক দজ্জাল নারীর সঙ্গে (চিত্রলেখা গুহ ও মৌসুমী হামিদ), যে কিনা পুরুষ মানুষদের ঘৃণার চোখে দেখে ও গ্রামের মানুষ তাকে ভয় পায়।

মীর সাব্বির ও আ. খ. ম. হাসানের জীবেন এমন ঘটনাটি ঘটেছে সাংবাদিক আহমেদ শাহাবুদ্দীনের গল্পে চ্যানেল আই’র জন্য নির্মিত কমেডি ধারাবাহিক ‘চোরাকাঁটা’তে। এটি পরিচালনার পাশাপাশি জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির এতে অভিনয়ও করেছেন।

এ প্রসঙ্গে নাট্যকার আহমেদ শাহাবুদ্দীন বলেন, এটি একটি হাসির ধারাবাহিক নাটক। মাঝে মাঝে বেদনার সুরও ভেসে উঠবে। সর্বোপরি আমাদের চিরচেনা গ্রামবাংলার আবহমান রূপ ফুটে উঠবে এই ‘চোরাকাঁটা’ ধারাবাহিক নাটকে। এ ধারাবাহিকে আরো অভিনয় করেছেন ফারজানা রিক্তা, মিলন ভট্টাচার্য, জয়রাজ, এ্যানি খান, নূরে আলম নয়ন, তারিক স্বপন, হিমে হাফিজ, আইনুন পুতুল, সোমা ফেরদৌস, আনিসুর রহমান, ইকবাল হোসেন, হাসিমুন, ইরা, আল-মনসুর, আহসানুল হক মিনু  প্রমুখ।

নাটকের সূচনা সংগীত ও সুর করেছেন দেবাশীষ এবং শহীদুল্লাহ ফরায়েজী। ধারাবাহিকটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি মঙ্গল ও বুধবার রাত ৯টা ৩৫ মিনিটে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads