• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads

শোবিজ

মঞ্চে অনুস্বরের ‘অনুদ্ধারণীয়’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২১ সেপ্টেম্বর ২০১৯

চলতি বছরের জুলাই মাসে নাট্যাঙ্গনে পথচলা শুরু করে নতুন নাট্যদল অনুস্বর। এবার দলটি মঞ্চে নিয়ে আসছে প্রথম প্রযোজনা ‘অনুদ্ধারণীয়’। আজ শনিবার সন্ধ্যা সাতটায় রাজধানীর নাটক সরণির (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবে।

বুদ্ধদেব বসুর ছোটগল্প অবলম্বনে নাট্যরূপ ও নির্দেশনা দিচ্ছেন মোহাম্মদ বারী। ‘অনুদ্ধারণীয়’ মূলত প্রতিষ্ঠানবিরোধী তারুণ্যের রোমান্টিসিজমের গল্প। দুটি প্রধান চরিত্র কবি ও কবিভক্ত অমিতের চূড়ান্ত দ্বন্দ্বের মধ্য দিয়ে এগিয়ে যায় নাটকের কাহিনী।

নাটকটিতে অভিনয় করবেন মোহাম্মদ বারী, মাজিদুল মিঠু, মাহফুজ সুমন, সরকার জামান, এস আর সম্পদ, মোহাম্মদ রাকিব, আকিব বাবু, রুবেল অরভিল, ফরিদা লিমা, শাহনাজ জাহান প্রমুখ।

নাটকটির মঞ্চ ও ভিজ্যুয়াল ডিজাইন করেছেন শাহীনুর রহমান, সহযোগী আরিফ সাকিল। আলোক পরিকল্পনায় অম্লান বিশ্বাস। আবহসংগীতে আবির সায়েম। কোরিওগ্রাফিতে অনিকেত পাল বাবু। পোশাক পরিকল্পনায় ফৌজিয়া করিম। দ্রব্যসামগ্রী ব্যবস্থাপনায় মাজিদুল মিঠু, মঞ্চ ব্যবস্থাপনায় সরকার জামান ও মোহাম্মদ রাকিব।

অনুস্বর-এর কথা মানুষের মুক্তি। অসাম্প্রদায়িক মানবিক সমাজ আর সুন্দরের আরাধনা অনুস্বরের স্বপ্ন। এ স্বপ্ন প্রকৃত অর্থে মানুষেরই। অনুস্বরের নাট্যচর্চায় মানুষই মুখ্য।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads