• শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬
ads
‘তথ্য আপা’ শাকিলা

মডেল শাকিলা পারভীন

সংগৃহীত ছবি

শোবিজ

‘তথ্য আপা’ শাকিলা

  • অভি মঈনুদ্দীন
  • প্রকাশিত ২২ সেপ্টেম্বর ২০১৯

শাকিলা পারভীনকে সাধারণত সবাই একজন মডেল হিসেবেই বেশি চেনেন, জানেন। বিশেষ করে মেহেদীর গাওয়া ‘তোর মন পাড়ায়’ গানটিতে মডেল হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় আসেন। এই গানের মিউজিক ভিডিওতে শাকিলার অনবদ্য অভিনয় দর্শক-শ্রোতাকে মুগ্ধ করে। গানটি এরই মধ্যে ছয় কোটিরও বেশি দর্শক উপভোগ করেছেন। আবার গেল ঈদে প্রথমবারের মতো একটি নাটকেও অভিনয় করেছেন শাকিলা। ‘সেকেন্ড হ্যান্ড হাজব্যান্ড’ নাটকটিতে তিনি মীর সাব্বিরের বিপরীতে অভিনয় করেছেন। নাটকের গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন শাকিলা পারভীন। তবে এবার নিজেকে ভিন্ন ধরনের একটি কাজের সাথে সম্পৃক্ত করেছেন শাকিলা। প্রথমবারের মতো সরকারি কোনো কাজের সঙ্গে নিজেকে যুক্ত করেছেন। নাজমুস সাদাতের পরিচালনায় শাকিলা পারভীন ‘তথ্য আপা’ শিরোনামের একটি তথ্যচিত্রতে অভিনয় করেছেন। এতে নাম ভূমিকায় শাকিলাই অভিনয় করেছেন। গ্রামের সাধারণ মানুষদের কৃষি সম্পর্কে বিশদ তথ্য জানানো, ইন্টারনেটের সুবিধা ও ব্যবহার সম্পর্কে গ্রামের মানুষদের অবহিত করাসহ ‘তথ্য আপা’ আরো নানান ধরনের কাজ করে থাকেন। আর এই ‘তথ্য আপা’ তথ্যচিত্রে তাই তুলে ধরা হবে শাকিলা পারভীনের মধ্য দিয়ে।

এতে কাজ করা প্রসঙ্গে শাকিলা পারভীন বলেন, ‘সরকারি কোনো কাজের সঙ্গে এটাই আমার প্রথম সম্পৃক্ততা। বিষয়টি আমার জন্য সত্যিই অনেক গর্বের এবং আনন্দের। কারণ এই ধরনের কাজ করার সুযোগ সবার সবসময় হয়ে ওঠে না। আমি ধন্যবাদ জানাই তথ্য আপার নির্মাতা নাজমুস সাদাত নাজিম ভাইকে। তার পুরো ইউনিটই আমাকে দারুণভাবে সহযোগিতা করেছে কাজটি ভালোভাবে করার জন্য। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’

জানা যায়, এই তথ্য আপা তথ্যচিত্রটি বিশ্বের বিভিন্ন দেশে প্রদর্শিত হবে। প্রদর্শিত হবে বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলেও। এছাড়া গ্রামে-গঞ্জে প্রজেক্টরের মধ্য দিয়েও ‘তথ্য আপা’ প্রদর্শনা করা হবে। এদিকে গেল ১২ সেপ্টেম্বর ইউটিউবে প্রকাশিত হয়েছে শাকিলা পারভীনের নতুন মিউজিক ভিডিও ‘তোর পাড়ায়’। এরই মধ্যে কামরুজ্জামানের গাওয়া এই গানটি চার লাখ ভিউয়ার্স উপভোগ করেছেন। ‘বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে অর্থনীতিতে অনার্স করছেন শাকিলা। বর্তমানে সেমিস্টার ফাইনাল নিয়ে ব্যস্ত। যে কারণে আপাতত কয়েকটা দিন তিনি পেশাগত কাজ থেকে কিছুটা দূরে থাকবেন।

শাকিলা পারভীনের প্রিয় নায়ক সালমান শাহ, প্রিয় নায়িকা শাবনূর। নাটকে তার প্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads