• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
ads

শোবিজ

শুভ জন্মদির অপর্ণা ঘোষ

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৭ সেপ্টেম্বর ২০১৯

আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী অপর্ণা ঘোষের জন্মদিন। চট্টগ্রামের মেয়ে অপর্ণার জন্মদিনে তার ফেসবুকে তার ভক্ত, শুভাকাঙ্ক্ষীরা শুভেচ্ছার জোয়ারে তার দিনটিকে আনন্দময় করে তোলার চেষ্টা করছেন। দেশ-বিদেশ থেকে অনেকেই তাকে শুভেচ্ছা জানাচ্ছেন। সবার ভালোবাসায় আজ অনেকটাই আবেগাপ্লুত অপর্ণা। অভিনেত্রী শিল্পী সরকার অপু লিখেছেন, ‘শুভ হোক তোর জন্মদিন।’ অভিনেত্রী সুষমা সরকার লিখেছেন, ‘শুভ জন্মদিন। অনেক অনেক ভালোবাসা।’ এভাবেই সবাই একে এক অপর্ণার প্রতি ভালোবাসা প্রকাশ করছেন তারই জন্মদিনে। অপর্ণা ঘোষ প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমায় অভিনয় করেন ‘মেঘমল্লা’র-এ।

২০১৪ সালে নির্মিত সেই ছবি দিয়ে বেশ প্রশংসিত হন অপর্ণা ঘোষ। এরপর তিনি মুক্তিযুদ্ধভিত্তিক ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রে অভিনয় করেন। সেখানে কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের বিপরীতে দেখা যায় তাকে। ছবিটি দেশে-বিদেশে অনেক প্রশংসা পেয়েছে। সেই ধারাবাহিকতায় আবারো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী মুক্তিযুদ্ধের গল্পে সিনেমায় কাজ করতে যাচ্ছেন। সরকারি অনুদানে নির্মাতা হোসনে মোবারক রুমি নির্মাণ করছেন সিনেমাটি। এর নাম ‘অন্ত্যেষ্টিক্রিয়া’। নির্মাতা জানান, সিনেমাটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অপর্ণা। তিনি বলেন, ‘সিনেমার গুরুত্বপূর্ণ দুটি চরিত্র আপাতত চূড়ান্ত করা হয়েছে। সে দুটি চরিত্রে অপর্ণা ঘোষ ও জয়ন্ত চট্টোপাধ্যায়কে চুক্তিবদ্ধ করা হয়েছে। তারা দুজনই এই সিনেমার গল্পটি পছন্দ করেছেন।’

রুমি জানান, শিগগিরই অন্যান্য শিল্পীদের নাম খুব আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। আগামী মাস থেকেই শুরু হবে ‘অন্ত্যেষ্টিক্রিয়া’র শুটিং। এ ছবিতে ফুটে উঠবে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের চিত্র। অপর্ণা অভিনীত প্রথম সিনেমা মোস্তফা সরয়ার ফারুকী’র ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’। গাজী রাকায়েতের ‘মৃত্তিকা মায়া’ সিনেমাতে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads