• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads

শোবিজ

বাচ্চুর সম্মানে জন্মদিন পালন করেননি তাহসান

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৯ অক্টোবর ২০১৯

গতকাল শুক্রবার ছিল কিংবদন্তি মিউজিশিয়ান আইয়ুব বাচ্চুর চলে যাওয়ার প্রথম বছর। ২০১৮ সালের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমিয়েছিলেন তিনি। এদিকে এ দিনটিতেই জন্ম নিয়েছিলেন সংগীতের আরেক জনপ্রিয় তারকা তাহসান। গত বছর এ দিন তাহসান যখন নিজের জন্মদিন পালনের সব প্রস্তুতি সেরে নিচ্ছিলেন, ঠিক তখনই আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরটি শোনেন। এরপর থেকেই জন্মদিনটা আর জন্মদিন নেই তাহসানের। এ দিনটা আর সবার মতোই তার কাছেও শোকের।

তাই এ বছরও জন্মদিন পালন করেননি তাহসান খান। গতকাল তিনি বলেন, ‘এ দিনেই আইয়ুব বাচ্চু ভাই আমাদের ছেড়ে চলে গেছেন। জন্মদিন সেলিব্রেট করিনি। এ বছরও জন্মদিন সেলিব্রেট করছি না।’ গত বছর নিজের জন্মদিন উপলক্ষে একটি কবিতা লিখেছিলেন তাহসান। সেটা আর প্রকাশ করা হয়নি। গত বৃহস্পতিবার রাতে এক বছর পর সেই অপ্রকাশিত কবিতাটিই আবৃত্তি করে শোনালেন।

তার আগে ভিডিওবার্তায় তাহসান বলেন, ‘গত বছর ১৭ অক্টোবর ফেসবুকে আমার ভক্তদের উদ্দেশে একটি পোস্ট করেছিলাম। যেখানে লিখেছিলাম ভক্তদের কাছে আমি জোর করে একটা উপহার চাই। আর কী উপহার চাই, সেটি একটি কবিতা লিখে জানাব। কিন্তু পরদিন বাচ্চু ভাই আমাদের ছেড়ে চলে যান। এর পর আর আমার মন-মানসিকতা ছিল না কবিতাটি পোস্ট করার। আজ আবার কবিতাটি সামনে এলো তাই সবাইকে পড়ে শোনাচ্ছি।’

আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণ করে তাহসান বলেন, ‘প্রথম যুক্তরাষ্ট্রে যখন অ্যাওয়ার্ড নিতে যাই ২০০৬ সালে। ওই সময় বাচ্চু ভাইও সঙ্গে ছিলেন। ওখান থেকে আমি একটা গিটার কিনতে চাইলাম। বাচ্চু ভাই আমার গিটারটা পছন্দ করে দিয়েছিলেন। এখনো গিটারটা আছে। যখনই গিটারটা দেখি বাচ্চু ভাইয়ের কথা মনে পড়ে। আজকের দিনে আমার প্রার্থনা বাচ্চু ভাই যেখানেই থাকেন যেন ভালো থাকেন।’ তাহসান জানালেন, মেয়ে ও বাবা-মায়ের সঙ্গে তার আজকের দিনটি কাটবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads