• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads

শোবিজ

‘গান আমার আত্মার খোরাক’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ অক্টোবর ২০১৯

জনপ্রিয় সংগীতশিল্পী সালমার দেশে থাকা না থাকা নিয়ে কিছুদিন ধরে বিভ্রান্তিকর খবর ছড়ানো হচ্ছে বলে সালমার অভিযোগ। আবার এমনও খবর ছড়ানো হচ্ছে যে, তিনি আর কোনোদিন গান করবেন না। তবে কে বা কারা এসব বিভ্রান্তিকর খবর ছড়াচ্ছেন, সে ব্যাপারে স্পষ্ট অবগত নন তিনি। এসব ভিত্তিহীন খবররের প্রতিবাদ জানিয়ে সালমা জানান, এখন তিনি দেশেই আছেন নিয়মিত, আর গান ছাড়ার তো প্রশ্নই আসে না। কারণ এই গানই তাকে আজকের সালমায় পরিণত করেছে। যে গানের জন্য দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনেও তার একটি পরিচিতি তৈরি হয়েছে তা ছাড়ার কোনো ধরনের কোনো যৌক্তিকতা বা কারণ নেই বলেও জানান সালমা।

সালমা বলেন, ‘আমি জানি না কে বা কারা কী উদ্দেশ্যে আমাকে নিয়ে বিভ্রান্তিকর খবর ছড়াচ্ছেন। আমি সবার উদ্দেশে বিনীতভাবে জানিয়ে রাখছি, আমি এখন দেশেই আছি এবং দেশেই থাকব নিয়মিত। হ্যাঁ এটা সত্যি, ব্যক্তিগত কাজে আমি কিছুদিন দেশের বাইরে ছিলাম। কিন্তু তার মানে এই নয় যে, আমি দেশের বাইরেই স্থায়ী হয়েছি এবং গান ছেড়ে দিয়েছি। গান আমার আত্মার খোরাক, গান আমার জীবন, আমার বেঁচে থাকার অবলম্বন। তাই গান ছাড়ার তো প্রশ্নই আসে না। আরেকটি কথা বিশেষত বলতে চাই, স্টেজ শোর জন্য সরাসরি যেন আমার সঙ্গেই যোগাযোগ করা হয়। আমার বরাত দিয়ে অন্য কারো ওপর ভরসা করে কোনোরকম আর্থিক লেনদেন না করার জন্য বিনীত অনুরোধ রইল।’

এদিকে গত ১ সেপ্টেম্বর জন্ম নেওয়া দ্বিতীয় মেয়ে সাফিয়াকে নিয়ে ব্যস্ত সময় পার করছেন সালমা। সাফিয়ার বয়স মাত্র দুই মাস। তাই ছোট্ট সাফিয়াকে ঘিরেই তার সময়টা বেশি কাটছে। অবশ্য তার শাশুড়ি তাকে সময় দিচ্ছেন, এ জন্য সালমা কৃতজ্ঞ তার শাশুড়ি আম্মার কাছে।

এদিকে গত সপ্তাহে প্রথমবারের মতো হাবিব ওয়াহিদের সুরে এবারই প্রথম কোনো গানে কণ্ঠ দিলেন। গানের শিরোনাম হচ্ছে ‘দূর অজনায়’। গানটি লিখেছেন অমিত কর্মকার এবং গানটির সংগীত পরিচালনা করেছেন হাবিব ওয়াহিদ। সালমা বলেন, ‘হাবিব ভাইয়ের সুরে প্রথম গান গাইলাম। এক কথায় মুগ্ধ হওয়ার মতোই একটি সুর করেছেন তিনি। তার সুরে গান করে আমি কতটা উচ্ছ্বসিত তা ভাষায় প্রকাশ করতে পারব না। শুধু এতটুকু বলব, একটি অসাধারণ গানের অপেক্ষায় আমার ভক্ত-শ্রোতাদের বেশিদিন রাখব না।’

গত ২০ অক্টোবর জান্নাত আরা ফেরদৌসের লেখা ও জিয়াউদ্দিন আলমের সুরে নতুন আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন সালমা। মূল কথা, নতুন নতুন গানের কাজেই ব্যস্ত সালমা। এরই মধ্যে জি-সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হলো জয় সরকার পরিচালিত ‘ইন্দুবালা’ সিনেমায় সালমার গাওয়া ‘দুঃখের ছায়া’ গানটি। এই গানটিতে তার অসাধারণ গায়কির জন্যও প্রশংসিত হচ্ছেন সালমা। গানটি লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ, সুর করেছেন অভি এবং সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads