• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads

শোবিজ

কণ্ঠের জাদুকর ঐশ্বরিয়া

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২৩ অক্টোবর ২০১৯

বলিউডের বহু হিট ছবির নায়িকা ঐশ্বরিয়া রাই বচ্চন। তিনি ভারতের সাবেক বিশ্বসুন্দরী। অনেক ব্যতিক্রমী চরিত্রেও এ তারকা অভিনয় করেছেন বেশ সাবলীলভাবে। বলিউডের অসংখ্য ছবিতে তার রূপের জাদুতে মুগ্ধ হয়েছে দর্শক। কখনো নাচে, কখনো অভিনয়ে মাত করেছেন ভারতীয়দের। এবার শুধু কণ্ঠস্বর দিয়েই তিনি উন্মাদনা তৈরি করেছেন সিনেমাপ্রেমীদের। শুক্রবার বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে হলিউড ছবি ‘ম্যালেফিসেন্ট : মিসট্রেস অব ইভেল’। এ ছবির হিন্দি ডাবিংয়ে অ্যাঞ্জেলিনা জোলির চরিত্রে ঐশ্বরিয়ার কণ্ঠ শুনে রীতিমতো সরগরম হয়ে উঠেছে বলিউড পাড়া। হলিউডের ছবির জন্য ঐশ্বরিয়ার কণ্ঠ দেওয়ার ঘটনা এই প্রথম। এ নিয়ে তিনি নিজেও বেশ উচ্ছ্বসিত।

এদিকে ‘ম্যালেফিসেন্ট : মিসট্রেস অব ইভেল’ ছবিতে দেখা গেছে অ্যাঞ্জেলিনা জোলির চরিত্রটি একজন খলনায়িকার, যাকে প্রতিশোধের খেলায় লিপ্ত হতে দেখা যাবে। এ ছবিতে অদ্ভুত লুকের কারণে ইতোমধ্যেই নজরে এসেছেন ছবিটির মূল নায়িকা অ্যাঞ্জেলিনা জোলি।

হলিউড সিনেমায় প্রথমবারের মতো কণ্ঠ দেওয়ার বিষয়ে ঐশ্বরিয়া বলেন, ছবিটিতে খলনায়িকার চরিত্রে কণ্ঠ দেওয়ার বিষয়টি আমি বেশ উপভোগ করেছি। সাধারণ দর্শকের সঙ্গে আমার কাজটি আরাধ্যও বেশ পছন্দ করেছে। তাছাড়া অন্য অভিনেত্রীর অভিনয় করা কোনো চরিত্রের জন্য কণ্ঠ দেওয়ার বিষয়টি সত্যিই অন্যরকম। তাই এমন একটি চ্যালেঞ্জিং কাজের প্রস্তাব পেয়ে ফেরাতে পারিনি। তবে কাজটি যে সবাই ইতিবাচকভাবে গ্রহণ করেছে তাতে খুব ভালো লাগছে।

‘ম্যালেফিসেন্ট : মিসট্রেস অব ইভেল’ ছবিটি হলো ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘ম্যালেফিসেন্ট’ ছবির সিক্যুয়েল। এদিকে ‘ম্যালেফিসেন্ট : মিসট্রেস অব ইভেলে’র হিন্দি ভার্সনে কণ্ঠ দিয়েছেন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বাচ্চন।

২০০৭ সালে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের ছেলে অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে হওয়ার পর অভিনয় কমিয়ে দিয়েছেন নায়িকা। পর্দায় আসেন বিরতি দিয়ে। তাকে শেষ দেখা গিয়েছিল গত বছরের আগস্টে মুক্তিপ্রাপ্ত ‘ফ্যানি খান’ ছবিতে।

যথারীতি মাঝারি একটা বিরতি। আবার রুপালি পর্দার জগতে ফিরছেন ঐশ্বরিয়া রাই। যেসব নির্মাতা ঐশ্বরিয়াকে নিয়ে ভিন্ন ধরনের সিনেমা নির্মাণ করেছেন, তাদের মধ্যে অন্যতম একজন নির্মাতা হলেন মণি রত্নম। এই পরিচালকের এক ছবিতেই অভিনয় করতে চলেছেন সাবেক এই বিশ্বসুন্দরী। তবে নায়িকা হয়ে নয়, দ্বিতীয়বারের মতো তিনি পর্দায় দেখা দেবেন খলনায়িকার চরিত্রে। এতদিন এ ছবি নিয়ে ধোঁয়াশা থাকলেও এবার ঐশ্বরিয়াই জানিয়েছেন তিনি এ ছবিতে অভিনয় করছেন। নতুন ছবিতে নেগেটিভ চরিত্রেই দেখা মিলবে তার। এটা ঐশ্বরিয়ার জন্য নতুন চ্যালেঞ্জও বটে। আরো শোনা গেল এই ছবিতে অমিতাভ বচ্চনও অভিনয় করতে যাচ্ছেন।

জানা গেছে, তামিল কাহিনী ‘কালকি’র ওপর তৈরি করা হয়েছে সিনেমাটির চিত্রনাট্য। চোল সাম্রাজ্যের ইতিহাসের ওপর ভিত্তি করে রচিত কাহিনী কালকি। সেখানে চোল সাম্রাজ্যের কোষাধ্যক্ষ পেরিয়া পাঝুভেত্তারাইয়ার স্ত্রী নন্দিনীর ভূমিকায় অভিনয় করবেন ঐশ্বরিয়া।

নন্দিনী ছিলেন চোল সাম্রাজ্যের এক উচ্চাকাঙ্খী মহিলা। চোল সাম্রাজ্যের পতনের ক্ষেত্রে তার ভূমিকা ছিল অপরিসীম। শক্তি বিস্তারের উদ্দেশ্যে প্রতিহিংসাপরায়ণতা, ধূর্ততা ও ছলের আশ্রয় নেন নন্দিনী। বোঝাই যাচ্ছে কঠিন ও ভিন্নধারার চরিত্রে দেখা যাবে ঐশ্বরিয়াকে। প্রায় এক হাজার বছর আগের ইতিহাস ফুটে উঠবে এ সিনেমায়। গবেষণার কাজ প্রায় সেরে ফেলেছেন পরিচালক। এর মধ্যে সেট তৈরির কাজও শুরু হয়েছে। চলতি বছরের শেষে শুটিং শুরু হবে ছবিটির।

এদিকে আসছে নভেম্বরে অভিনেত্রী ঐশ্বরিয়া রাই পা রাখবেন ৪৬ বছরে! তবু রূপে, গুণে, সৌন্দর্যে চলতি সময়ের নায়িকাদের চেয়ে কোনো অংশে কম নন তিনি! যেন বয়সের চাকা থমকে আছে তার সামনে!

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads