• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads

শোবিজ

সংবাদ পাঠে মুন্নীর দুই দশক

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৬ নভেম্বর ২০১৯

শামীম আরা মুন্নী স্যাটেলাইট টিভি যুগের সংবাদ পাঠিকাদের মধ্যে অন্যতম জনপ্রিয় সংবাদ পাঠিকা। তার সংবাদ উপস্থাপন, তার সৌন্দর্য এবং তার ব্যক্তিত্ব খুব সহজেই অন্যান্য সংবাদ পাঠিকা থেকে আলাদা করে। দেখতে দেখতে একজন সংবাদ পাঠিকা হিসেবে মুন্নী দুই দশক পার করছেন। বিষয়টি এভাবে কখনো ভেবে দেখনেনি। কিন্তু যখন নিজেই অবগত হলেন, তখন অনেকটা অবাকই হলেন। কারণ এতটা বছর সংবাদ পাঠের মধ্য দিয়ে অতিক্রম করেছেন তিনি বেশ সাফল্য নিয়েই। বিভিন্ন সংগঠন কর্তৃক শামীম আরা মুন্নী শ্রেষ্ঠ সংবাদ পাঠিকা হিসেবে ১২ বারেরও বেশি সময় পুরস্কৃত হয়েছেন।

একজন নিবেদতি সংবাদ পাঠিকা হিসেবে আগামী দিনের পথচলায় এসব স্বীকৃতি অনেক বড় অনুপ্রেরণা হয়ে কাজে দিচ্ছে বলেও জানান মুন্নী। রত্নগর্ভা মা হোসনে আরা বেগমের সন্তান মুন্নী। তার মাকে নিয়ে তিনি একটি গানও করেছেন যা ইউটিউবে পাওয়া যায়। গানটি হচ্ছে ‘মা’। গানটির ফিচারিং করেছেন রিপন খান। মাকে উৎসর্গ করেই গানটি গেয়েছেন তিনি। সংবাদ পাঠের পাশাপাশি মাঝে মাঝে গানও করেন তিনি। ঘরোয়া পরিবেশ নিয়মিত গান করেন তিনি। মনের একান্ত ভালো লাগা থেকেই তিনি গান করেন। মুন্নী টানা দেড় যুগ অর্থাৎ ১৮ বছর এটিএন বাংলায় সংবাদ পাঠিকা হিসেবে কাজ করার পর দুই বছর ধরে ৭১ টিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার হিসেবে কাজ করছেন। এছাড়া এটিএনের পাশাপাশি বেতারে ১৪ বছর এবং বিবিসিতে তিন বছর সংবাদ পাঠের সাথে সম্পৃক্ত ছিলেন। গত ১০ বছর ধরে তিনি ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেকট্রনিক মিডিয়া’তে সংবাদ পাঠে প্রশিক্ষণ দিয়ে আসছেন। এদিকে আজ মুন্নীর জন্মদিন। নিজের জন্মদিন নিয়ে কোনো পরিকল্পনা নেই। একমাত্র মেয়ে আদৃতাকে নিয়েই সময় কাটবে তার।

মুন্নী বলেন, ‘নিজের জন্মদিনে কোনো বিশেষ পরিকল্পনা থাকে না আমার। অন্য দিনের মতো একমাত্র মেয়েকে নিয়ে খুব সাধারণভাবেই কাটবে। সুস্থ থেকে সুন্দরভাবে বাকিটা জীবন কাটাতে চাই, চাই স্ক্যান্ডালবিহীন জীবন কাটাতে। সম্মান নিয়ে বাঁচতে চাই।’

এদিকে মুন্নী এরই মধ্যে বাংলাদেশ টেলিভিশনে গানের জন্য অডিশন দিয়েছেন। তিনি রবীন্দ্রসংগীত এবং আধুনিক গানের জন্য অডিশন দিয়েছেন। বাংলাদেশের বিভিন্ন চ্যানেলে এবং বেতারে অনেক সংবাদ পাঠক রয়েছেন যারা মুন্নীর কাছ থেকেই নিজেকে সংবাদ পাঠে গড়ে তুলেছেন। তাদের সাফল্য দেখে আনন্দিত হন মুন্নী। মুন্নী অনলাইনে ‘মুন্নীস কালেকশন বাই শামীম আরা মুন্নী’ নামে ব্যবসার সাথে নিজেকে সম্পৃক্ত রেখে ব্যস্ত জীবনের পেছনেই ছুটে চলেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads