• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

শোবিজ

প্রথমবার চলচ্চিত্রে কবির টুটুল

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১২ নভেম্বর ২০১৯

মঞ্চ নাটকে যারা নিয়মিত অভিনয় করেন মঞ্চকেই ভালোবেসে যারা অভিনয়কে আঁকড়ে ধরে রাখার চেষ্টা করেন তাদের অভিনয়ের অধ্যবসায়ের কথা খুব কমই আলোচনায় আসে। ঠিক তেমনি একজন অভিনেতা রাজবাড়ীর পাংশার সন্তান ঢাকা পদাতিকের কবির টুটুল। ১৯৯৯ সাল থেকে এই দলের হয়ে নিয়মিত মঞ্চ নাটকে অভিনয় করছেন তিনি। মঞ্চে তার অভিনীত প্রথম নাটক দেবাশীষ ঘোষের নির্দেশনায় ‘গাঁধা বাজার’। এরপর এস এম সোলায়মানসহ আরো বেশ কয়েকজনের নির্দেশনায় তিনি মঞ্চে অভিনয় করে দর্শক মাতিয়েছেন। বাংলাদেশ টেলিভিশনে টুটুল ২০০৩ সালে প্রথম জাকিয়া বারী ও মম জুটিবদ্ধ হয়ে ‘মৈষাল বন্ধু’ নাটকে অভিনয় করেন। এরপর সালাহ উদ্দিন লাভলু, কায়সার আহমেদ, এফ জামান তাপস, তাজু কামরুল, অনিরুদ্ধ রাসেলসহ আরো অনেক পরিচালকের নির্দেশনায় টিভি নাটকে অভিনয় করেন। তবে দুই দশকের অভিনয়ের এই পথ চলায় কবির টুটুল প্রথম কোনো সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমার নাম ‘এনকাউন্টার’।

সিনেমাটি নির্মাণ করেছেন অনিরুদ্ধ রাসেল। গল্প পরিচালকের নিজের। সিনেমাটিতে কবির টুটুল অভিনয় করেছেন একজন পুলিশ অফিসারের ভূমিকায়।

কবির টুটুল বলেন, ‘দীর্ঘদিন অপেক্ষা করার পর অবশেষে একটি ভালো সিনেমায় অভিনয়ের সুযোগ হলো আমার। ধন্যবাদ জানাই পরিচালককে আমাকে এই সিনেমায় সুন্দর একটি চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য। সিনেমাটিতে কাজ করেও আমার ভীষণ ভালো লেগেছে।’

আগামী বছরের শুরুতেই সিনেমাটি মুক্তি পাবে। তাই এখন শুধু নিজেকে বড়পর্দায় দেখার অধীর অপেক্ষা টুটুলের। কবির টুটুলের বাবা আবু তালেব জাদব, মা জাহানারা বেগম। তার স্ত্রী মিত কবির। দুই সন্তান মিতুল ও রাতুল। কুষ্টিয়া গভর্মেন্ট কলেজ থেকেই কবির টুটুল অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads