• শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

শোবিজ

প্রযোজক অপি করিম

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৭ ডিসেম্বর ২০১৯

সময়ের সঙ্গে সন্ধি করে অবিরাম ছুটে চলছেন একসময়ের দাপুটে অভিনেত্রী অপি করিম। সেই নব্বই দশক থেকে এখনো আপন আলোয় উদ্ভাসিত। কর্মপরিধি বৃদ্ধির পরেও সবখানেই রেখেছেন অতুলণীয় কৃতিত্বের স্বাক্ষর। অপি করিম এবার প্রযোজনায় নামছেন। শোবিজ অঙ্গনে কয়েক দিন ধরে এমনই কানাঘুষা চলছে। জানা গেছে, স্থপতি, কবি ও চলচ্চিত্র নির্মাতা এনামুল করিম নির্ঝরের নতুন ছবি ‘ব্যাপার’-এ সহ-প্রযোজক হিসেবে থাকতে পারে অপি করিমের নাম। যদি তাই হয়, তবে এটিই তার প্রযোজিত প্রথম কোনো ছবি।

এদিকে গত শুক্রবার নির্ঝর নতুন ছবি নির্মাণের ঘোষণা দেন। এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অপি করিম উপস্থিত ছিলেন। এতে তিনি নির্ঝরের উদ্দেশে বলেন, ‘এখন সময়টা এ রকম যে আমরা স্বপ্ন দেখতে ভয় পাই। ভাবি, পাশে কোনো মানুষ থাকবে কি-না! ছোটবেলায় পড়েছিলাম, ‘ফরচুন ফেভারস দ্য ব্রেইভ’। আশা করি, ভাগ্যের সঙ্গে সঙ্গে তিনি (নির্ঝর) এমন মানুষ পাবেন যারা তার সঙ্গে সংযুক্ত থাকবেন।’

এ সময় অপি আরো বলেন, ‘আমি একজন ছোট্ট স্থাপত্যকর্মী, আমার ছোট্ট একটি ফার্ম আছে। আমার পার্টনাররাও এখানে এসেছে। স্থাপত্যশিল্পের একজন কর্মী হিসেবে আমরা তার সঙ্গে যদি কোনো কোলাবরেশনে আসতে পারি তাহলে খুবই খুশি হব। তার চলচ্চিত্রের কোথাও যদি সম্পৃক্ত থাকতে পারি তাহলেও খুব খুশি হব। আপন মানুষ হিসেবে তার পাশে থাকতে চাই।’

এরপর থেকেই শোবিজ অঙ্গনে অপির প্রযোজনায় নামার বিষয়টি উঠে আসে। যদিও এ বিষয়ে তিনি এখনো নিশ্চিত করে কিছু জানাননি। বর্তমানে এ অভিনেত্রী ব্যস্ত রয়েছেন ‘কালো জলের কাব্য’ মঞ্চ নাটক নিয়ে। নাগরিক নাট্য সম্প্রদায় আয়োজন করছে এ নাটকের। এদিকে দীর্ঘদিন ধরে ছোট পর্দায় অনিয়মিত এ অভিনেত্রী। এ সময় মঞ্চ ও শিক্ষকতা নিয়ে ব্যস্ত ছিলেন তিনি। চলতি বছরের মাঝামাঝিতে একটি ওয়েব সিরিজে সর্বশেষ অভিনয় করতে দেখা যায় তাকে।

ছোটবেলা থেকেই সংস্কৃতি চর্চায় মনোযোগী ছিলেন অপি। মাত্র আড়াই বছর বয়সে জনপ্রিয় টিভি নাটক ‘সকাল-সন্ধ্যা’র পারুলী চরিত্রটিতে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। তারপর বিরতি দিয়ে দিয়ে তিনি কাজ করেছেন মিডিয়াতে। দুরন্ত কৈশোরে পা দেওয়ার আগেই অপি অভিনয় করেন ‘শুকতারা’ ও ‘আপনজন’র মতো বিটিভির জনপ্রিয় দুটি ধারাবাহিকে।

মাঝে কিছুটা বিরতির পর ছোট পর্দায় অপির পুনঃআগমন ঘটে ’৯৭ সালে হোয়াইট প্লাসের বিজ্ঞাপনচিত্রের মডেল হওয়ার মাধ্যমে। পরবর্তীতে ’৯৯ সালে টেলিফিল্ম ‘তেপান্তরের রূপকথা’তে অভিনয়ের মধ্য দিয়ে অপি যাত্রা শুরু করেন অভিনয়ের মূলধারায়। আর ২০০০ সালে লাক্সের মডেল হওয়ার সুবাদে বড় ধরনের ব্রেক আসে অপির মডেলিং ক্যারিয়ারেও।

অপি এ পর্যন্ত কাজ করেছেন শতাধিক খণ্ড নাটকে। ধারাবাহিক নাটকগুলোতে তার আগ্রহ বরাবরই ছিল কম। তবে কাজ করেছেন বেশ কিছু টেলিছবিতে। তিনি জাহিদ হাসান, তৌকীর আহমেদ, মাহফুজ আহমেদ, রিয়াজ, আজিজুল হাকিম, জিতু আহসান, শিমুল, মীর সাব্বির, মোশাররফ করিমসহ সমসাময়িক জনপ্রিয় সব অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন। এই অভিনেত্রী এখন দেশের অন্যতম নাট্য সংগঠন নাগরিক নাট্য সম্প্রদায়ের সদস্য হিসেবে নিয়মিত যুক্ত আছেন মঞ্চ নাটকে। সারা বছর তেমন অভিনয়ে দেখা না গেলেও বিশেষ দিবসের নাটক ও টেলিফিল্মে কাজ করেন অপি করিম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads