• শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

শোবিজ

খলিলের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৭ ডিসেম্বর ২০১৯

২০১৪ সালের ৭ ডিসেম্বর এই পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে চলে যান বাংলা সিনেমার শক্তিমান অভিনেতা খলিল উল্লাহ খান। আজ তার পঞ্চম মৃত্যুবার্ষিকী। খলিলের ছেলে মুসা খান জানান, তার বাবার পঞ্চম মৃত্যুবার্ষিকীতে নিজেদের নূরজাহান রোডের বাসায় বাদ জোহর মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়েছে। আবার মহল্লার বেশ কয়েকটি সংগঠন মিলে বাদ জোহর নূরজাহান রোড জামে মসজিদে মিলাদ মাহফিল, দোয়া এবং পরবর্তীতে কাঙ্গালিভোজের আয়োজন করা হয়েছে।

মুসা খান বলেন, ‘আমার আব্বার জন্য সবাই দোয়া করবেন যেন আল্লাহ তাকে বেহেস্ত নসিব করেন।’

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ‘খলিল ভাই ছিলেন আমাদের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা। তারাই আমাদের দিকনির্দেশনায় দিয়ে গেছেন। তাদের সৃষ্ট আলোর পথেই আমরা হেঁটে চলছি। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সমিতির পক্ষ থেকে দোয়া করা হবে।’

২০১২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পেয়েছিলেন খলিল উল্লাহ খান। খলিল প্রায় ৮০০ সিনেমায় অভিনয় করেছিলেন। প্রয়াত পরিচালক আলমগীর কুমকুম পরিচালিত ‘গুন্ডা’ সিনেমাতে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এই সিনেমায় তার সঙ্গে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক, আলমগীর ও কবরীসহ আরো অনেকে। খলিল অভিনীত প্রথম সিনেমা  কলিম শরাফী ও জহির রায়হান পরিচালিত ‘সোনার কাজল’। এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছিলেন সুমিতা দেবী ও সুলতানা জামান।

নায়ক হিসেবে খলিল অভিনয় করেছেন কাজল, প্রীত না জানে রীত, জংলী ফুল, বেগানা-সহ আরো বেশ কয়েকটি সিনেমা। চলচ্চিত্রে নায়ক হিসেবে তিনি শবনমের সঙ্গে জুটিবদ্ধ হয়েই সবচেয়ে বেশি সিনেমায় অভিনয় করেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads