• শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

শোবিজ

নিজের কলেজে নিমন্ত্রিত তারিন

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ ডিসেম্বর ২০১৯

২০১৬ সালে রাজধানীর লালমাটিয়াতে অবস্থিত ‘লালমাটিয়া মহিলা’ কলেজ সুবর্ণজয়ন্তী’ উৎসব উদযাপন করে। সেই হিসাবে চলতি বছরে বাংলাদেশের ঐতিহ্যবাহী এই মহিলা কলেজটির ৫৩ বছর চলছে। গতকাল ছিল কলেজটির বার্ষিক সাংস্কৃতিক সপ্তাহ-২০১৯-এর শেষ দিন। সমাপনী দিনে পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজ কর্তৃপক্ষের আমন্ত্রণে সমাপনী দিনের অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন এই কলেজেরই সাবেক মেধাবী শিক্ষার্থী নন্দিত অভিনেত্রী তারিন জাহান।

একসময় এই কলেজ থেকেই সমাজকল্যাণ বিষয়ে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন তারিন। কলেজে পড়াশোনাকালীন এবং পরবর্তীতে কলেজ থেকে পড়াশোনা শেষ করে নিজের পেশাগত কাজ অভিনয়ে ব্যস্ত থাকার পাশাপাশি তারিন আওয়ামী রাজনীতিতেও বেশ সক্রিয়। কিন্তু কলেজ থেকে কোনো নিমন্ত্রণ এলে তাতে অংশগ্রহণ করার চেষ্টা করেন নন্দিত এই অভিনেত্রী। তাই গতকাল কলেজের বার্ষিক সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এর আগে তারিন বিচারক হিসেবে অংশগ্রহণ করেন।

গতকালের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব ওয়াহিদা আক্তার, বিশেষ অতিথি ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফর বাংলাদেশ মো. আমিনুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম।

নিজের কলেজের সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে যোগদান প্রসঙ্গে তারিন জাহান বলেন, ‘বহুদিন আগে কলেজ থেকে পড়াশোনা শেষ করে এলেও কলেজের সাথে সব সময়ই আমার আন্তরিক সম্পর্কটা ছিল। বিশেষ বিশেষ অনুষ্ঠানে অধ্যক্ষ স্যার এবং আমাদের শিক্ষক এখনো যারা আছেন তাদের স্নেহ এখনো পাই। এটা সত্যিই সৌভাগ্য আমার। একসময় এই কলেজে বিশেষ অনুষ্ঠান হলে আমাকে নাচে অংশগ্রহণ করতেই হতো। এখন আমাদের পরবর্তী জেনারেশন এসে যখন এই ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং আমাকে বিচারক হিসেবে কাজ করতে হয়, তখন আসলে নিজের ভেতর ভীষণ ভালো লাগা কাজ করে। আমি চাই ছেলে মেয়েরা পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনের কিছু না কিছুর সাথে সম্পৃক্ত থাকুক। ধন্যবাদ জানাই আমার শিক্ষকদের। কারণ যখন আমি কলেজে পড়াশোনা শুরু করি তখন ম্যাচিউরড ক্যারেক্টারে অভিনয় শুরু করি। সেই সময় শিক্ষকরা আমাকে পড়াশোনার ব্যাপারে বেশ সহযোগিতা করেছিলেন।’

উল্লেখ্য, গত অক্টোবরে তারিন জাতিসংঘের সাধারণ পরিষদের ৪৭তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী ছিলেন। এদিকে তারিন ভালো গল্প পেলে টিভি নাটকে এখনো নিয়মিত অভিনয় করেন। আগামী সপ্তাহেই অরণ্য আনোয়ারের নির্দেশনায় একটি নতুন নাটকে কাজ করার কথা রয়েছে তার। এরই মধ্যে আফতাব বিন তমিজের নির্দেশনায় তারিন একটি নতুন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads