• বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
ads
বেসবাবা সুমনের বার্তা

সংগ‍ৃহীত ছবি

শোবিজ

বেসবাবা সুমনের বার্তা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ মার্চ ২০২০

বাংলাদেশের জনপ্রিয় রক ব্যান্ড ‘অর্থহীন’-এর প্রতিষ্ঠাতা এবং দলনেতা সাইদুস সালেহীন খালেদ সুমন (বেসবাবা সুমন) মরণব্যাধি ক্যানসারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সেই আঙুল দিয়ে বারবার গিটার ধরেছেন। তবে ক্যানসার জয় করা সুমন নতুন করে স্পাইনাল কর্ডের সমস্যায় ভুগছেন।

সে কারণে গেল ১৮ মার্চ জার্মানির একটি হাসপাতালে অস্ত্রোপচারের কথা ছিল সুমনের। এই অস্ত্রোপচারে পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা আছে তার এমন খবর ফেব্রুয়ারি মাসে ফেসবুকে জানিয়েছিলেন এই গায়ক।

তবে বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় জরুরি সেই অস্ত্রোপচার করাতে জার্মানি যাননি বেসবাবা সুমন। সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাসে সুমন জানিয়েছেন, আমার এই মাসের ১৮ তারিখ জার্মানি যাওয়ার কথা ছিল সার্জারির জন্য। জার্মানির অবস্থা ভালো না। ইন ফ্যাক্ট গোটা পৃথিবীর অবস্থাই খারাপ। আমার শরীরের অবস্থাও ভালো না, সার্জারিটা জরুরি। তারপরও যাওয়ার চেষ্টা করিনি।

এ ছাড়া সেই স্ট্যাটাসে সুমন ভক্তদের কাছে অনুরোধ করে আরও লিখেছেন, ‘আপনারাও একটু চেষ্টা করেন, অতিরিক্ত দরকার ছাড়া বাসা থেকে না বের হবার। ছুটি, আড্ডা, অনুষ্ঠান, কক্সবাজার, নীলগিরি এই অবস্থা শেষ হবার পরেও থাকবে। বরং আমরা নিজেরাই অসাবধান হলে ভবিষ্যতে নাও থাকতে পারি। চলুন, আরেকটু দায়িত্ববান হই।’

১৯৮৬ সালে ‘ফ্রিকোয়েন্সি’ ব্যান্ড গঠনের মাধ্যমে সুমন তার রকসংগীতের জীবন শুরু করেন। মাত্র ১৯ বছর বয়সের মধ্যে অনেকগুলো ব্যান্ডে বেস বাজানোর সৌভাগ্য হয় তার। ১৯৯৭ সালে তিনি সেই সময়ের জনপ্রিয় ব্যান্ড ‘ওয়ারফেজ’ গিটারবাদক হিসেবে যোগ দেন। দুই বছর ওয়ারফেজে বাজানোর পর, ১৯৯৯ সালে নিজের প্রথম একক অ্যালবাম ‘সুমন ও অর্থহীন’ প্রকাশ করেন তিনি। অ্যালবামটি অনেক জনপ্রিয়তা পেলে, সে বছর অর্থহীন ব্যান্ডের যাত্রা শুরু করেন সুমন। বাংলাদেশের অন্যতম সেরা এই বেইজ গিটারিস্ট নিজের প্রকৃত নামের চেয়ে সংগীতজগতে বেসবাবা সুমন নামে বহুল পরিচিত। ২০১৩ সাল থেকে একাধিকার ক্যানসারে আক্রান্ত হয়েও গান ছাড়েননি এই সুরের জাদুকর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads