• বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
ads

শোবিজ

কর্মীদের অগ্রিম বেতন দিলেন নিপুণ

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ মার্চ ২০২০

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা নিপুণ। ছোটপর্দাতেও পেয়েছেন সাফল্য। আজকাল অভিনয়ে তেমন নিয়মিত নন। মনোযোগী হয়েছেন ব্যবসাতে।

গত কয়েক বছরে নিজ উদ্যোগে প্রসাধনী ও লাইফস্টাইলকেন্দ্রিক ব্যবসাপ্রতিষ্ঠান ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ পরিচালনা করছেন তিনি। বর্তমানে দেশের করোনা পরিস্থিতির কারণে প্রতিষ্ঠানটি বন্ধের ঘোষণা দিয়েছেন তিনি। পাশাপাশি কর্মীদের অগ্রিম বেতনও দিয়ে দিলেন নিপুণ।

এ প্রসঙ্গে নিপুণ বলেন, ‘গোটা বিশ্বই এখন করোনায় আক্রান্ত। ক্রমেই এটি বাংলাদেশেও ভয়ঙ্কর হয়ে উঠছে। চারদিকে থমথমে অবস্থা। আস্তে আস্তে লকডাউন হয়ে যাচ্ছে সব। তাই আমার প্রতিষ্ঠান বন্ধ করে দিলাম। আমার ব্যবসাপ্রতিষ্ঠানে প্রায় ২৫ জন কর্মী কাজ করেন। প্রতিদিন প্রচুর মানুষ সেবা নিতে আসেন। একটা জায়গায় এত মানুষ আসা ও সমাগম বিপজ্জনক। তাই স্পা সেন্টারটি বন্ধ ঘোষণা করে কর্মীদের কিছু বেতন দিয়ে ছুটি ঘোষণা করলাম।’

তিনি জানান, বিদেশ থেকে তার মা, ভাই ও মেয়ে দেশে ফেরায় তারা এখন নিজেদের গৃহবন্দি করে রেখেছেন। কেউ যদি বাইরে থেকে দেশে আসেন তবে একই কাজ করার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, রাজধানীর বনানী কামাল আতার্তুক এভিনিউতে নিপুণের ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ অবস্থিত। ২০১৬ সালে এটি চালু করেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী নিপুণ। মূলত বড়পর্দায় অভিনয় করেন নিপুণ। তবে মাঝেমধ্যে ছোটপর্দার বিশেষ নাটকেও তাকে দেখা যায়। ‘পিতার আসন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে রুপালি জগতে পা রাখেন নিপুণ।

২০০৮ সালে ‘সাজঘর’ ও ২০০৯ সালে ‘চাঁদের মত বউ’ ছবির মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন তিনি। একের পর এক ছবিতে কাজ করতে করতে নিজেকে চলচ্চিত্রাঙ্গনেই ব্যস্ত করে তোলেন। রিয়াজ, ফেরদৌস, আমিন খান, শাকিবসহ এই সময়ের সম্রাট, নিরবের সঙ্গেও অভিনয়ে নিজেকে যথাযথভাবে উপস্থাপন করেছেন নিপুণ। তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিতেও অভিনয় করে বেশ প্রশংসা পান এ অভিনেত্রী।

চলচ্চিত্রের বর্তমান অবস্থা সম্পর্কে নিপুণ বলেন, ‘বর্তমান  এখন সিনেমা হলে সার্ভার বসানো, পাইরেসি রোধ, প্রেক্ষাগৃহ আধুনিকীকরণসহ নানা বিষয়ের দিকে নজর দেওয়া দরকার। এসব ঠিক না থাকলে ভালো গল্পের ছবিতে কাজ করেও লাভ নেই। কারণ দিন শেষে ছবির ফলাফলটাই আসল। একজন প্রযোজক বা পরিচালক ছবির লাভের টাকা সিনেমা হল থেকে কতটুকু পাচ্ছেন তা আমরা সকলেই জানি। তাই যেসব সমস্যা রয়েছে সেগুলোর দ্রুত সমাধান দরকার। বাণিজ্যিক ও নান্দনিক ছবিতে যে কজন শিল্পী অভিনয় করেন তাদের একজন নিপুণ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads