• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

শোবিজ

দুর্যোগ মোকাবিলায় পাঁচ চিত্রতারকা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ এপ্রিল ২০২০

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। ঘরেবন্দি মানুষ, বন্ধ আছে গণপরিবহন ও কর্মক্ষেত্র। নিম্নবিত্ত ও দিনমজুরদের আয়-রোজগারে লেগেছে ভাটার টান। কষ্টসাধ্য হয়ে পড়ছে তাদের জীবনধারণ। এমন দুর্দিনে চলচ্চিত্রাঙ্গনের বেশ কয়েকজন তারকা ব্যক্তিগত উদ্যোগে দুস্থদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। দুর্যোগ মোকাবিলায় আরো পাঁচ চিত্রতারকা উদ্যোগ নিয়েছেন।

তারা হলেন ডিপজল, পপি, অপু বিশ্বাস, মিষ্টি জান্নাত ও অধরা খান।

অসহায় মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনি অনেককে সহযোগিতা করেছেন। তবে বিষয়টি গোপন রাখছেন তিনি।

ডিপজল বলেন, ‘চলচ্চিত্রের কাউকে না খেয়ে থাকতে হবে না। আমি আমার সাধ্যমতো তাদের সহযোগিতা করে যাব। এ বিষয়গুলো গোপন থাকাই ভালো। তা না হলে সেটা নিজেকে জাহির করা হয়।’

গত কয়েক দিন ধরে খুলনার শিববাড়ি, ইব্রাহিম মিয়া রোড, হাসানবাগ ও বুড়ো মৌলভি দরগাহর এতিমখানায় প্রায় সাড়ে তিন হাজার মাস্ক ও বেশ কিছু স্যানিটাইজার বিতরণ করেছেন চিত্রনায়িকা পপি। এ বিষয়ে তিনি বলেন, ‘স্যানিটাইজার বেশি দিতে পারিনি। এখানে পাওয়াও যাচ্ছে না। পরিবারের বেশ কয়েকজন মিলে এসব বিতরণ করেছি। এখানকার লোকজন করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে তেমন জানেন না। তাই ভাইরাস সম্পর্কে তাদের কিছু তথ্যও দিয়েছি।’

এ অবস্থায় ঢাকাই চলচ্চিত্র অভিনেত্রী অপু বিশ্বাসও হাত গুটিয়ে বসে থাকতে পারেননি। রাজধানীর বসুন্ধরা এলাকায় রিকশাচালকসহ প্রায় ১০০ জন খেটে খাওয়া মানুষের মধ্যে এসব বিলি করেন তিনি। পরে ফেসবুকে ভিডিও পোস্টে করোনা নিয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

এ প্রজন্মের নায়িকা অধরা খান। সিনিয়র শিল্পীদের পাশাপাশি তিনিও রাস্তায় নেমে অবহেলিত ও বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন। সোমবার রাজধানীর নন্দীগ্রাম দক্ষিণ বনশ্রী এলাকার ১০০ পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি।

এই ক্রান্তিকালে অভিনেত্রী মিষ্টি জান্নাত ও তার দল মিলে প্রায় এক হাজার অসচ্ছল পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। গতকাল তারা ঢাকা ও খুলনা শহরের আশপাশের সুবিধাবঞ্চিত মানুষদের এসব বিতরণ করেন বলে জানা গেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads