• বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ফের বাড়ল নাটকের শুটিং বন্ধের সময়

সংগৃহীত ছবি

শোবিজ

ফের বাড়ল নাটকের শুটিং বন্ধের সময়

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৩ মে ২০২০

করোনা ভাইরাসের নানা রকম নাটকীয় দৃষ্যের পর এর মোকাবেলায় সরকারের সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় রেখে টিভি নাটকের শুটিং বন্ধ রাখার সময় ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

টিভি নাটকের শীর্ষ চার সংগঠন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টর গিল্ড, শিল্পী সংঘ ও টেলিভিশন নাট্যকার সংঘের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বর্তমান পরিস্থিতির কারনে চলমান লকডাউনের সময়সীমা সরকার বৃদ্ধি করায় আন্তঃ সংগঠনগুলো ১৬ মে পর্যন্ত শুটিং সংক্রান্ত সকল কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের টিভি নাটকের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল সংগঠনগুলো; এরপর কয়েক দফায় সরকারি ছুটির সঙ্গে সমন্বয় রেখে শুটিং বন্ধের সময় বাড়ানো হয়েছে।

লকডাউনের মধ্যে কোনো নির্মাতা-অভিনয়শিল্পী শুটিং করলে তা সাংগঠনিকভাবে প্রতিহত করা হবে বলে এক অনুষ্ঠানে হুঁশিয়ারি করেন ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু।

সপ্তাহখানেক আগে আয়োজিত আলোচনায় লাভলু বলেন, “সরকার নির্ধারিত বন্ধের সময়ে আমরা কেউ শুটিং করব না। আমার ব্যক্তিগত মতামত, কেউ যদি শুটিং করতে চায় অবশ্যই সাংগঠনিকভাবে প্রতিহত করতে হবে। তা না হলে সরকার ও সবার কাছে আমাদের বিশ্বস্ততা নষ্ট হবে।

“শুটিং করতে গিয়ে কেউ আক্রান্ত তার দায়ও সংগঠনের কাঁধেই আসবে। আমাদের কাছে জানতে চাওয়া হবে, আপনারা কিভাবে পারমিশন দিলেন? আমরা ঝুঁকি নিয়ে চাই না।”

এর আগে ১৮ মার্চ থেকে দেশের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি; তা এখনও বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সব ধরনের চলচ্চিত্র ও বিজ্ঞাপনের শুটিংও।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads