• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
শানারেই দেবী শানুর ‘ফুল ও ভুল’

সংগৃহীত ছবি

শোবিজ

শানারেই দেবী শানুর ‘ফুল ও ভুল’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ নভেম্বর ২০২০

টিভি পর্দার নিয়মিত মুখ অভিনেত্রী শানারেই দেবী শানু। শোবিজ অঙ্গনে তার যাত্রা চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মধ্য দিয়ে। এর পর থেকে অভিনয় করে চলেছেন অসংখ্য দর্শকপ্রিয় নাটক আর টেলিছবিতে। চলচ্চিত্রেও সরব এ অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি লেখালেখির জগতেও রয়েছে শানুর সমান বিচরণ। এসব কথা হয়তো তার ভক্তদের কারো অজানা নয়।

করোনার সময়ে অন্য সবার মতো তিনিও গৃহবন্দিই ছিলেন। অবশেষে দীর্ঘ বিরতি ভেঙে নতুন নাটক ‘ফুল ও ভুল’-এ ক্যামেরার সামনে আসলেন শানু। ‘ফুল ও ভুল’ নাটকটি রচনা করেছেন মানস পাল এবং পরিচালনা করেছেন গোলাম হাবিব। সম্প্রতি রাজধানীর কয়েকটি লোকেশনে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। অন্যদিকে নির্মাতা সূত্রে জানা গেছে, খুব শিগগিরই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার করা হবে।

দীর্ঘ অভিনয় জীবনে অনেক ধরনের নাটক, টেলিছবিতে অভিনয় করেছেন শানু। বর্তমান সময়ের গল্পগুলো নিয়ে শানুর ভাষ্য, ‘আসলে এখন বৈচিত্র্য কমে গেছে। অনেক ভালো কাজ হচ্ছে এটা সত্যি। একই সঙ্গে এটাও সত্যি যে একই মুখ, একই ধরনের গল্প পরিলক্ষিত হচ্ছে। এটা ভালো বা মন্দ হিসেবে বলছি না, প্রবণতা হিসেবে বলছি। তা ছাড়া এখন ‘ভিউ’-এর ওপর গুরুত্ব দিয়ে কাজ করা হয়। দর্শক কী ‘খাবে’ সেটিই থাকে মূল লক্ষ্য।’ নিজে কখনো চিত্রনাট্য লেখার ভাবনা চিন্তা আছে কি না জানতে চাইলে শানু বলেন, ‘আসলে আমি এত পরিকল্পনা করে কিছু করি না। অনেকেই করতে বলেন। কখনো হয়তো করব।’

অন্যদিকে, এরই মধ্যে এ অভিনেত্রীর বেশ কয়েকটি বই প্রকাশিত হয়েছে। শুরুটা যেন হুট করেই। ২০১৭ সালে ফেব্রুয়ারির একুশে বইমেলায় বের হয় তার প্রথম কবিতার বই ‘নীল ফড়িং কাব্য’। এরপর প্রকাশিত হয়েছে তার আরো তিনটি কবিতার বই। ২০১৯ সালের একুশে বইমেলায় ঔপন্যাসিক হিসেবেও নাম লিখিয়েছেন শানু। ‘একলা আকাশ’ নামের উপন্যাসটি নিয়ে অনেক পাঠক আগ্রহী হয়েছেন। তার আরেকটি উপন্যাস ‘লিপস্টিক’ একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে। ২০১৯ সালের মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছে শানুর প্রথম শিশুতোষ বই ‘শানারেই ও তার জাদুর লেইত্রেং’।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads