• রবিবার, ৭ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৬
সিনেমায় প্লেব্যাক করলেন সালমা

সংগৃহীত ছবি

শোবিজ

সিনেমায় প্লেব্যাক করলেন সালমা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৬ জানুয়ারি ২০২১

ক্লোজআপ তোমাকেই খুঁজছে বাংলাদেশ প্রতিযোগিতার দ্বিতীয় আসরের বিজয়ী সালমা। এরপর অ্যালবাম, প্লেব্যাক সবখানেই সালমা তুমুল জনপ্রিয়তা পান। তবে সালমার পরিচিতি পাওয়ার আরো একটি দিক হচ্ছে ঐতিহ্যগত লোকগীতি দিয়ে। কুষ্টিয়া শহরে জন্ম ও বেড়ে ওঠা সালমার সংগীতের মূল প্রেরণা হচ্ছেন লালন শাহ্।

এবার ‘হায়দার’ নামে একটি সিনেমায় প্লেব্যাক করলেন কণ্ঠশিল্পী সালমা। সম্প্রতি গানটির রেকর্ডিংয়ে অংশ নেন তিনি। গানটি লিখেছেন ছবির পরিচালক রুবেল আনুশ। সুর ও সংগীতায়োজন করেছেন সোহেল রাজ।

গানটির রেকর্ডিং শেষে সালমা বলেন, ‘ধীরে ধীরে করোনার ভয় কাটিয়ে পৃথিবী স্বাভাবিক হয়ে উঠছে, এটাই আনন্দের। সেই আনন্দে নতুন মাত্রা দিল ‘হায়দার’ সিনেমার এই গান। এর মধ্য দিয়ে অনেকদিন পর প্লেব্যাক করলাম। দারুণ হয়েছে গানটি।’

তরুণ নির্মাতা রুবেল আনুশ নির্মাণ করছেন ‘হায়দার’। তিনি বলেন, ‘সমসাময়িক ঘটনা নিয়ে ছবিটির কাহিনি আবর্তিত। যত্ন নিয়ে ছবিটি তৈরি করছি। সামাজিক বার্তা ও বিনোদন- সবই থাকবে দর্শকের জন্য। টানা ১৪ দিন কাজ করে শুটিং শেষ হয়েছে। প্রত্যাশা করছি দ্রুতই সিনেমাটি মুক্তি দিতে পারব।’ তিনি জানান, ‘হায়দার’ মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফরমে। ‘হায়দার’ পরিচালনার পাশাপাশি এর কাহিনিও লিখেছেন রুবেল আনুশ। প্রধান চরিত্রে আছেন লুৎফর রহমান জর্জ, আশীষ খন্দকার, রোকেয়া জাহান চমক, মামুন, সেতু, ইকবাল প্রমুখ।

এদিকে সংগীতাঙ্গনে ১৩ বছর পূর্ণ করেছেন শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। ২০০৬ সালের ২৯ ডিসেম্বর তিনি ক্লোজআপ তোমাকেই খুঁজছে বাংলাদেশ’র চ্যাম্পিয়ন হয়েছিলেন। এ হিসেবে গত ২৯ ডিসেম্বর সংগীত জীবনে তার ১৩ বছর পূর্ণ হয়েছে। গানে ১৩ বছর পূর্তিতে সালমা বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে বেশ ভালোভাবেই ১৩ বছর কাটিয়েছি।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads