• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭
অভিনেতা শাহীন আলম আর নেই

সংগৃহীত ছবি

শোবিজ

অভিনেতা শাহীন আলম আর নেই

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ মার্চ ২০২১

নায়ক সালমান শাহর সঙ্গে অভিনয় করে আলোচনায় আসা চিত্রনায়ক শাহীন আলম আর নেই। সোমবার রাত ১০টার দিকে তিনি মারা যান।  বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। 

কিডনি জটিলতায় গত ৫ মার্চ রাতে রাজধানীর আজগর আলী হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরিস্থিতি একেবারে নাগালের বাইরে যাওয়ায় শনিবার ভোরেই লাইফ সাপোর্ট দেওয়া হয় তাকে। 

জানা যায়, পাঁচ বছর আগে থেকে শাহীন আলম কিডনির সমস্যায় ভুগছিলেন। এরমধ্যে গত সাড়ে ৪ বছর ধরে তিনি ডায়ালাইসিস করে আসছেন। গত শুক্রবার রাতে খুবই অসুস্থ হয়ে পড়েন শাহীন আলম।

দীর্ঘদিন ধরেই সিনেমায় অনিয়মিত ছিলেন শাহীন আলম। হঠাৎ করে ২০১৯ সালে খবর পাওয়া যায়, তিনি গুলিস্তানে কাপড়ের ব্যবসা করে দিনাতিপাত করছেন। কিডনি রোগে আক্রান্ত শাহীনই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।

জানা যায়, করোনা মহামারি শুরুর পর দোকানও বন্ধ রাখতে হয়েছিল শাহীন আলমকে। সেই সময়ে অর্থনৈতিকভাবে আরও দুর্বল হয়ে পড়েন তিনি। চিকিৎসার ক্ষেত্রেও অনেক কালক্ষেপণ করতে হয়েছিল তাকে। অন্যদিকে, মিডিয়া থেকে দূরে থাকায় তার খোঁজ-খবরও তেমন কেউ পাননি।

প্রসঙ্গত, ১৯৮৬ সালের বিএফডিসির নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন শাহীন আলম। তার উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে, ঘাটের মাঝি, এক পলকে, গরিবের সংসার, তেজী, চাঁদাবাজ, প্রেম প্রতিশোধ, টাইগার, রাগ-অনুরাগ, দাগী সন্তান, বাঘা-বাঘিনী, আলিফ লায়লা, স্বপ্নের নায়ক, আঞ্জুমান, অজানা শত্রু, দেশদ্রোহী, প্রেম দিওয়ানা, আমার মা, পাগলা বাবুল, শক্তির লড়াই, দলপতি, পাপী সন্তান, ঢাকাইয়া মাস্তান, বিগ বস, বাবা, বাঘের বাচ্চা, বিদ্রোহী সালাউদ্দিন প্রভৃতি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads