• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭

শোবিজ

শপথ নিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির নেতারা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ এপ্রিল ২০২১

চলচ্চিত্র পরিচালকদের স্বার্থ সংরক্ষণে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী নতুন কমিটির শপথ নিয়েছেন গতকাল বুধবার। এফডিসিতে অবস্থিত পরিচালক সমিতির বাইরে খোলা চত্বরে নবনির্বাচিত সদস্যদের শপথ পাঠ করানো হয়।

প্রথমে পরিচালক সমিতিতে প্রধান নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চু সদ্য নির্বাচিত সভাপতি সোহানুর রহমান সোহানকে শপথ পাঠ করান। পরে সোহানুর রহমান সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া শাহীন সুমনসহ তার প্যানেলের নবনির্বাচিত ১৭ সদস্যের কমিটিকে শপথ পাঠ করান।

এ সময় বিদায়ী সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, যারা নির্বাচিত হয়েছেন, তারা যথেষ্ট যোগ্য। তাদের হাতে চলচ্চিত্রশিল্পে উল্লেখযোগ্য সাফল্য আসবে, এটাই সবার চাওয়া।

সদ্য নির্বাচিত সভাপতি সোহান বলেন, চলচ্চিত্রের মানুষদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল বিরাজমান। সবার আগে কোন্দল দূর করব। মিলেমিশে কাজ না করলে কোনোভাবেই চলচ্চিত্রের দৈন্যদশা দূর হবে না। যারা চলচ্চিত্র বানাচ্ছেন তারা কাজ বাদ দিয়ে নিজেদের মধ্যে কোন্দল বা জেলাসি করছে। এতে করে আসল কাজটাই করতে পারছে না। এতে করেই ইন্ডাস্ট্রি পিছিয়ে গেছে। আমাদের সবকিছু আছে তবে অগোছালো। আমার কাজ হবে সবকিছু নতুন করে সাজানো।’

সাধারণ সম্পাদক শাহীন সুমন বলেন, এবার নিজের যোগ্যতার প্রমাণ দেব। ভালোবাসার প্রতিদান দেওয়া সম্ভব নয়। তবে আমি কাজ করার চেষ্টা করি। সে জন্য সব সময় নির্বাচিত হই। আমরা এখন আকাশ সংস্কৃতির সঙ্গে লড়াই করছি। এই লড়াইয়ে জয়ী হতে হলে ভালো ছবির বিকল্প নেই। তিনি আরো বলেন, আমি মনেপ্রাণে বিশ্বাস করি এই লড়াইয়ে আমরা একদিন জিতব। প্রত্যেক পরিচালককে যুগের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে হবে। নইলে কেউই টিকে থাকতে পারবে না। দর্শকদের পালস বুঝে সিনেমা তৈরি করতে হবে। তাহলে সিনেমা হিট হবেই।

উল্লেখ্য, গত ২ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র সমিতির ভোটগ্রহণ। এতে সভাপতি পদে জয় লাভ করেছেন নির্মাতা সোহানুর রহমান সোহান, মহাসচিব হয়েছেন শাহীন সুমন এবং সহসভাপতি হয়েছেন ছটকু আহমেদ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads