• বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
ads
সিতারা রূপে রাইমা সেন

ছবি : সংগৃহীত

টালিউড

সিতারা রূপে রাইমা সেন

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ১৪ জুলাই ২০১৯

ভারতের পাঁচ প্রদেশে মুক্তি পেতে চলেছে বাংলাদেশের জাহিদ হাসান ও কলকাতার রাইমা সেন অভিনীত ‘সিতারা’ ছবিটি। প্রদেশ পাঁচটি হলেও ছবিটি নির্মিত হয়েছে বাংলা, তামিল ও তেলেগু এই তিন ভাষায়। আশীষ রায় পরিচালিত ছবিটি আগামী ১৯ জুলাই মুক্তি পাবে।

এই ছবির মাধ্যমে প্রথমবারের মতো ভারতের জনপ্রিয় অভিনেত্রী রাইমা সেনের সঙ্গে অভিনয় করলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। জাহিদ হাসানের মতো একজন অভিনেতার সঙ্গে অভিনয় করতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত রাইমা সেন। জাহিদ হাসানের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা কেমন জানতে চাইলে তিনি বলেন, আগে থেকেই আমি জাহিদ হাসানকে চিনতাম। তার অভিনয়েরও অনেক প্রশংসা শুনেছি। তার সঙ্গে অভিনয় করে বুঝতে পেরেছি, তিনি আসলেই দারুণ অভিনেতা। খুব স্বাভাবিক আর সাবলীল অভিনয় করেন। ভীষণ আন্তরিক মানুষ।

ছবিতে নিজের চরিত্র সম্পর্কে রাইমা বলেন, ছবির নাম ভূমিকায় আমি অভিনয় করেছি। বাংলাদেশ থেকে ভারতে এসে অমানবিক জীবনযাপন করতে থাকে সিতারা। আমার স্বামী ও দেবর মিলে আমাকে কলকাতায় বিক্রি করে দেয়। কিন্তু সিতারা বিক্রি হয়ে যাওয়া জীবন থেকে পালিয়ে যেতে চায়। শুরু হয় নতুন এক যুদ্ধ। আর সেই যুদ্ধে সিতারার সঙ্গী হয় দিলু (জাহিদ হাসান)।

তিনি আরো বলেন, সিতারা ভাগ্যাহত এক নারী, যে তার সঙ্গী হিসেবে পায় দিলুকে। ছবিতে দিলু চরিত্রটি খুবই দায়িত্ববান। কমিটমেন্ট বরখেলাপ করে না। প্রয়োজনে জীবন দিয়ে দেবে তবু দায়িত্ব পালন থেকে পিছপা হয় না।

পশ্চিমবঙ্গের জনপ্রিয় কথাসাহিত্যিক আবুল বাশারের উপন্যাস ‘ভোরে প্রসূতি’র গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। ছবির চিত্রনাট্য লিখেছেন মলয় বন্দ্যোপাধ্যায়। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, এম এ নাসের, সুব্রত দত্ত, মেঘনা নাইডু ও মাসুদ আখতারসহ আরো অনেকে। জানা গেছে, ছবিটি সাফটা চুক্তির আওতায় বাংলাদেশেও মুক্তির দেওয়া হবে।

এদিকে সম্প্রতি তেলেগু ভাষায় প্রকাশ পেয়েছে ‘সিতারা’ ছবির পোস্টার। পোস্টারে জাহিদ হাসান, রাইমা সেন ও শিশুশিল্পী ব্যাগ, মাদুর, টোপলা হাতে নিয়ে উদ্বাস্তুর মতো হাঁটছে। চোখে-মুখে লেগে আছে হতাশা আর গ্লানি। তাদের জীবনযুদ্ধের চিত্রটি পোস্টারে হালকাভাবে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads