• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

টালিউড

‘কালকি’ চরিত্রে পাওলি দাম

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২৬ নভেম্বর ২০১৯

‘লাভ আজ কাল পরশু’ নামের নতুন একটি ছবিতে কাজ করছেন কলকাতার শীর্ষস্থানীয় অভিনেত্রী পাওলি দাম। এ ছবিটি পরিচালনা করছেন প্রতীম ডি গুপ্ত। পাওলি দামের পাশাপাশি এ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন অর্জুন চক্রবর্তী এবং মধুমিতা সরকার। ‘লাভ আজ কাল পরশু’ প্রযোজনা করছে এসবিএফ। এ নিয়ে পঞ্চমবারের মতো প্রতীম ডি গুপ্তের ছবিতে অভিনয় করছেন এ নায়িকা। এর আগে প্রতীমের গোয়েন্দা-থ্রিলার ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ ছবিতে অভিনয় করেছেন পাওলি।

এদিকে ছবির মুখ্য চরিত্র না হয়েও পরিচালকের ফ্রেমে পাওলি অভিনীত চরিত্রগুলো বারবার এক অন্যমাত্রা পেয়েছে। সে কথা অবশ্য এ অভিনেত্রী অকপটেই স্বীকার করেন। পাওলি জানান, ‘প্রতীমের কলমে বারবারই তার জন্য অনন্য চরিত্রগুলো আঁকা হয়। ‘লাভ আজ কাল পরশু’তে পাওলির চরিত্রের নাম কালকি।

নতুন এ ছবির প্রসঙ্গে পরিচালক প্রতীম বলেন, ‘লাভ আজ কাল পরশু’ ছবিটি একদিকে রোমান্টিক গল্প, অন্যদিকে কনসেপচুয়াল একটি ধারণা দেখাবে। পুরো ছবিটিজুড়ে থাকবে থ্রিলার আর সাসপেন্স। অর্থাৎ ভালোবাসা মানেই শারীরিক সম্পর্ক কিংবা মনস্তাত্ত্বিক সর্ম্পক নয়-এটি দেখানো হবে ছবিতে।’

এদিকে প্রতীমের সঙ্গে আবারো কাজ করতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত পাওলি। তিনি বলেন, ‘প্রতীম আমার জন্য বিশেষ কিছু। তার কাজকে আমি না করতে পারি না। তার কাজের শিল্পগুণ অনেক বেশি। গল্পের গাঁথুনিতে নতুনত্ব থাকে। মন খুলে অভিনয় করা যায়। এবারো তেমনই কিছু একটা ঘটতে যাচ্ছে।’

২০১২ সালে ‘হেট স্টোরি-২’ ছবিটি দিয়ে বলিউডে পথচলা শুরু হয় পাওলির। ইরোটিক থ্রিলারধর্মী ছবিটিতে বেশ খোলামেলা দৃশ্যে অভিনয় করেন তিনি। আর সেখানেই বাধে বিপত্তি। প্রস্তাব এলেও পরবর্তী সময় ওই ছবির আর কোনো সিক্যুয়ালে কাজ করেননি পাওলি। কারণ হিসেবে তিনি জানান, খোলামেলা দৃশ্যে অভিনয় করার পর তাকে শুধু আবেদনময়ীর চরিত্রের জন্যই প্রস্তাব দেওয়া হয়। এছাড়া ছবিটিতে অভিনয়ের পর বেশ কিছু তিক্ত অভিজ্ঞতারও সম্মুখীন হয়েছেন তিনি।

ওপার বাংলার রুপালি পর্দার সাহসী অভিনেত্রী পাওলি দাম। পর্দায় সাহসী দৃশ্যে অভিনয় করে সমালোচনার মুখোমুখি হয়েছেন বহুবার। আবার প্রশংসিতও হয়েছেন অনেক।

সম্প্রতি খোলামেলা চরিত্র প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন এ অভিনেত্রী । পাওলি দাম বলেন, আমার খোলামেলা চরিত্র নিয়ে যারা বলে বেড়ায়, তাদের সত্যিকার অর্থে কোনো কাজকর্ম নেই। আমি এসবে অভ্যস্ত হয়ে গেছি। তারকাদের নিয়ে আলোচনা-সমালোচনা হবেই। তবে সেই সমালোচনায় যদি চলচ্চিত্রাঙ্গনের লোকজন জড়িত হয়, তখন একটু খারাপ লাগেই।

তিনি আরো বলেন, ‘যারা বলে বেড়ায় আমি বাঙালি কিন্তু আদতে বাঙালিয়ানা বেইজ্জতি করেছি তারা সত্যিই ভুল করছে। আমার চেয়ে বেশি বাঙালি কেউ নেই। আর তাদের এ-ও বলে রাখি, আমি বাঙালির পাশাপাশি একজন অভিনেত্রীও।

আমার মধ্যে দুটো সত্তাই কাজ করে। রুপালি পর্দার আমি তো সত্যিকারের আমি না। ওটা অন্য এক পাওলি। চরিত্রের জন্য যতটুকু কাপড় খুলতে হয়, খুলব- খুলেছিও। কখনো এ নিয়ে নেতিবাচক বিষয় ভাবিনি।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads