• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

টালিউড

‘এখন আমি এপ্রিলের অপেক্ষায়’

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ০৭ ফেব্রুয়ারি ২০২০

পশ্চিম বাংলার জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিক। নিয়মিত বড়পর্দায় অভিনয় করেন এ তারকা। তবে ‘মিতিন মাসি’র পর থেকে নতুন করে আর কোনো চলচ্চিত্রে যুক্ত হচ্ছেন না এ অভিনেত্রী। এ নিয়ে টালিপাড়ায় গুঞ্জন চলছে কদিন ধরেই। অনেকেই মনে করেছেন অভিনয় ছেড়ে দেবেন কোয়েল। এ নিয়ে এতদিন মুখ না খুললেও সম্প্রতি নিজের সপ্তম বিয়েবার্ষিকীতে মুখ খুলেছেন আলোচিত এই অভিনেত্রী। এদিন জীবনের সবচেয়ে কাঙ্ক্ষিত খবরটি প্রকাশ করলেন কোয়েল ও নিসপাল সিং রানে। জানালেন, ‘তিনি মা হতে চলেছেন। তাই হাতে নতুন কোনো সিনেমা নিচ্ছেন না।’

এমন খবর কোয়েল পরিবার কেন, রীতিমতো পুরো টালিগঞ্জে খুশির জোয়ার বইছে। মুখে মুখে ছড়িয়ে পড়েছে খুশির এ খবর। এ নিয়ে ভারতীয় গণমাধ্যমকে কোয়েল বলেন, ‘টেনশনও হচ্ছে, আবার আনন্দও হচ্ছে। এখন আমি এপ্রিলের অপেক্ষায়। এপ্রিলের শেষের দিকে আসছে সে, যার অপেক্ষায় মল্লিক ও সুরিন্দর সিং পরিবার। শুধু রানেই নয়, টেনশন করছেন বাবাও। বাবা রঞ্জিত মল্লিক সারাক্ষণ বলছেন, ‘এটা করিস না, ওটা করিস না, সাবধানে থাক।’

এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমে খুশির খবরটি নিজেও শেয়ার দিয়েছেন তিনি। ২০১৯-এর শেষ থেকে শুরু হয়েছিল ভালো সময়। ‘মিতিন মাসি’র দুর্দান্ত সাফল্য এবং ঠিক তার কিছুদিন পরেই কোয়েলের অন্তঃসত্ত্বা হওয়ার খবর। সব মিলিয়ে কোয়েল এখন খোশমেজাজে।

কোয়েল মল্লিকের পর্দায় প্রথম অভিষেক হয় ‘নাটের গুরু’ সিনেমা দিয়ে। এতে তিনি অভিনয় করেন জিতের বিপরীতের। মুক্তির পর ছবিটি ব্যবসায় সফল হলে কলকাতায় বেশ নামডাক ছড়িয়ে পড়ে কোয়েল মল্লিকের। এ ছবিতে কোয়েলের নাম ছিল মনিকা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ডজনখানেক সিনেমা করেন জিতের সঙ্গে। এভাবেই কলকাতায় ‘জিৎ-কোয়েল’ জুটি বেশ জনপ্রিয় হয়ে ওঠে।

এ জুটির দেবীপক্ষ, শুধু তুমি, বাদশাহ্‌, বন্ধনসহ বেশকিছু ছবি সুপারহিট হয়। বক্স অফিসে ব্লকবাস্টারের তকমা পায়। ২০০৪ সালে অন্যতম সেরা ছবি ছিল জিৎ-কোয়েলের ছবি। এরপর কিছুদিন বিরতি নিয়ে কোয়েল শুভ দৃষ্টি, মানিক, যুদ্ধ, চোরে চোরে মাসতুতো ভাই ছবিতে অভিনয় করে আবারও আলোচনায় আসেন। যুদ্ধ ছবিতে মিঠুন চক্রবর্তীর বিপরীতে অভিনয় করে সাধারণ দর্শকের পাশাপাশি সহকর্মীদেরও প্রশংসা পান। এ ছবিটি আয়ের দিক দিয়েও ছিল আলোচনায়। সপ্তাহেই দেড় কোটি টাকা আয় বাংলা চলচ্চিত্রের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন। এরপর ফাটাকেষ্টো ছবিতে একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেও ভালো সাড়া পান।

এ ছাড়াও বলো না তুমি আমার, দুই পৃথিবী, পাগলু, ১০০% লাভ, হেমলক সোসাইটি, পাগলু-২সহ আরো নানা ছবিতে অভিনয় করেন। জিৎ ছাড়াও কোয়েল মল্লিক-দেব জুটি বেশ জনপ্রিয়।

চমৎকার অভিনয়ের সুবাদে বেশকিছু পুরস্কারও পেয়েছেন তিনি। তার মধ্যে অন্যতম টেলি সিনে অ্যাওয়ার্ড, কলাকার পুরস্কার, জী বাংলা গৌরভ সম্মাননা, স্টার জলসা পুরস্কার, বিএফজেএ শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কার অন্যতম। অভিনেত্রী কোয়েল মল্লিকের আরো একটি পরিচয় আছে। তার বাবা বিখ্যাত অভিনেতা রঞ্জিত মল্লিক। ২০১৩ সালে তিনি দীর্ঘদিনের প্রেমিক নিসপাল সিং রানেকে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন। বিয়ের পর এতদিন সুখেই সংসার করছিলেন। তার আগে তাদের মধ্যে পাঁচ বছরের বেশি প্রেম ছিল।

‘মা’ কোয়েল মল্লিক অধীর আগ্রহে অপেক্ষা করছেন তার আগত অতিথির জন্য। এ অতিথিকেই নিজের জীবনের শ্রেষ্ঠ পুরস্কার হিসেবে দাবি করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads