• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads

সংগৃহীত ছবি

টেলিযোগাযোগ

নতুন দুই ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনল টেকনো

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১০ মে ২০১৮

নতুন দুই ফ্ল্যাগশিপ স্মার্টফোন ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো বাজারে এনেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান টেকনো। গতকাল রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন দুটি উন্মোচন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশের সিইও রেজওয়ানুল হক, সিওও শ্যামল সাহা, হেড অব মার্কেটিং মো. আসাদুজ্জামান প্রমুখ।

ক্যামন এক্স প্রো স্মার্টফোনে থাকছে ১৮ : ৯ আসপেক্ট রেশিওর ৬ ইঞ্চি ডিসপ্লে যাতে ব্যবহার করা হয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস। এ ছাড়া আছে ২ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ৪ গিগাবাইট র্যাম, ৬৪ গিগাবাইট বিল্ট-ইন স্টোরেজ, ৩ হাজার ৭৫০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরায় রয়েছে ডুয়েল ইমেজ প্রসেসর যা ছবিকে করবে আরো স্পষ্ট।

অন্যদিকে ক্যামন এক্সে অন্যান্য ফিচার একই হলেও ভিন্নতা রয়েছে ফ্রন্ট ক্যামেরা, র্যাম এবং বিল্ট-ইন স্টোরেজের ক্ষেত্রে। এতে থাকছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৩ গিগাবাইট র্যাম এবং ৩২ গিগাবাইট বিল্ট-ইন স্টোরেজ।

দুটি স্মার্টফোনেই নিরাপত্তা ফিচার হিসেবে ফিঙ্গারপ্রিন্টের পাশাপাশি থাকছে ফেস আইডি প্রযুক্তি যা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়েও দ্রুতগতিতে ফোন আনলক করতে সক্ষম বলে দাবি করেছে টেকনো।

ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো’র দাম নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ১৭ হাজার ৯৯০ টাকা এবং ২২ হাজার ৯৯০ টাকা। টেকনোর ব্র্যান্ড আউটলেটের পাশাপাশি স্মার্টফোন দুটি পাওয়া যাবে রিটেইল আউটলেটেও।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads