• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads
কাল থেকে সর্বনিম্ন কলরেট ৪৫ পয়সা

প্রতীকী ছবি

টেলিযোগাযোগ

কাল থেকে সর্বনিম্ন কলরেট ৪৫ পয়সা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ আগস্ট ২০১৮

মোবাইল ফোনের নতুন কলরেট নির্ধারণ করেছে সরকার। নতুন নির্দেশনা অনুযায়ী, মোবাইল ফোনের সর্বনিম্ন একক কলরেট হবে ৪৫ পয়সা এবং সর্বোচ্চ কল রেট হবে ২ টাকা। মধ্যরাত থেকেই নতুন এ কল রেট চালু হবে। দেশের সব মোবাইল ফোন অপারেটরকে আজ সোমবার এই নির্দেশনা পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক বলেন, এখন থেকে আর মোবাইল ফোনে কথা বলার ক্ষেত্রে অফ নেট ও অন নেট সুবিধা থাকছে না। কলরেটের নতুন সীমা সর্বনিম্ন ৪৫ পয়সা। আর সর্বোচ্চ সীমা ২ টাকা।  তিনি জানান, ১৪ তারিখ থেকে নতুন কলরেট কার্যকরের কথা বলা হয়েছে।

এদিকে, গ্রামীণফোনের পক্ষ থেকে বিটআরসির চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিটিআরসির নির্দেশনা অনুযায়ী মাঝ রাত থেকেই এ নির্দেশনা কার্যকর করা হবে।

বর্তমানে বিটিআরসির নির্ধারণ করে দেওয়া সর্বনিম্ন অননেট চার্জ প্রতি মিনিট ২৫ পয়সা ও অফনেট ৬৫ পয়সা। সর্বোচ্চ চার্জ প্রতি মিনিট ২ টাকা। মোবাইল ফোন অপারেটররা এই সীমার মধ্যে থেকে নিজেদের অপারেটরের চার্জ নির্ধারণ করেছে। ফলে একেক অপারেটরের চার্জ ছিল একেকরকম।

প্রসঙ্গত, দেশে দুই ধরনের কলরেট চালু আছে, অননেট ও অফনেট। অননেট হলো একই মোবাইল নেটওয়ার্কে কল করার (কথা বলার) পদ্ধতি এবং অফনেট কল হলো এক নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্কে ফোন করা। নতুন নিয়মে এই অননেট ও অফনেটের কলরেট পদ্ধতি আর থাকছে না।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads