• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads

টেলিযোগাযোগ

হুয়াওয়ে মেট ২০ প্রো’র ডিসপ্লেতে বড় ত্রুটির অভিযোগ

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৭ নভেম্বর ২০১৮

সম্প্রতি বাজারে আসা হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট ২০ প্রো’র ডিসপ্লেতে বড় ধরনের ত্রুটি থাকার কথা জানিয়েছেন ব্যবহারকারীরা। বেশকিছু ব্যবহারকারী যুক্তরাজ্যে হুয়াওয়ের কমিউনিটি ফোরামে এ বিষয়ে অভিযোগ জানিয়ে পোস্ট করেছেন।

হুয়াওয়ের কমিউনিটি ফোরামে প্রকাশিত এসব অভিযোগের বরাতে প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গ্যাজেটস ৩৬০ জানিয়েছে, সপ্তাহখানেক আগে বাজারে আসা উচ্চমূল্যের এ স্মার্টফোনের ডিসপ্লের কিনারের দিক থেকে সবুজাভ আলোর আভা ডিসপ্লেতে ছড়িয়ে পড়ছে। কিছুটা অন্ধকারাচ্ছন্ন ব্যাকগ্রাউন্ডের ছবি চালু করলে এ সবুজ আলোর আভা স্পষ্টভাবে চোখে পড়ছে বলেও জানিয়েছেন ভুক্তভোগী ব্যবহারকারীরা।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম রেডিটে একজন ব্যবহারকারী লিখেছেন, এলজি কিংবা অন্য কোনো চীনা ডিসপ্লে নির্মাতা প্রতিষ্ঠানের কাছ থেকে এ ফোনটির জন্য ডিসপ্লে কেনা হয়েছে। আর এ সমস্যাটি এলজি ওএলইডি ডিসপ্লে প্যানেলেই হচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

ফোরামে প্রকাশ করা ব্যবহারকারীদের এসব অভিযোগমূলক পোস্টে হুয়াওয়ের একজন ফোরাম ম্যানেজার এ ত্রুটির বিষয়ে জানান, এ ফোনে কার্ভড এজ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ভিউইং অ্যাঙ্গেলের কারণে সবুজ আলোর এ আভা চোখে পড়তে পারে। এ ছাড়া ফোনের ব্রাইটনেস কম থাকলে কিংবা ডার্ক ব্যাকগ্রাউন্ডযুক্ত ছবির কারণেও এমনটা হতে পারে বলেও উল্লেখ করেছেন তিনি।

ফিনল্যান্ডভিত্তিক একটি ওয়েবসাইট জানিয়েছে, দেশটিতে সমস্যাযুক্ত স্মার্টফোন বদলে দেওয়ার ঘোষণা দিয়েছে হুয়াওয়ে। এ সমস্যা কেন হচ্ছে তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন হুয়াওয়ে ফিনল্যান্ডের বিপণন ও যোগাযোগ ব্যবস্থাপক এলিনা টাকালা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads