• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
ads
স্যামসাংয়ের যেসব স্মার্টফোনে আসছে অ্যান্ড্রয়েড পাই

ছবি : সংগৃহীত

টেলিযোগাযোগ

স্যামসাংয়ের যেসব স্মার্টফোনে আসছে অ্যান্ড্রয়েড পাই

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৮ ডিসেম্বর ২০১৮

স্যামসাংয়ের দুই ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৯ এবং এস৯ প্লাস পাচ্ছে অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেট। ইতোমধ্যেই এ দুই স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নতুন সংস্করণে হালনাগাদ সুবিধা চালু করা হয়েছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আগামী এক বছরে আরো ২৪টি স্মার্টফোনে আপডেট প্রদান করা হবে। কোন স্মার্টফোনে কবে আপডেট পাওয়া যাবে, সে বিষয়ে স্যামসাংয়ের পক্ষ থেকে কিছু জানানো না হলেও স্যামমোবাইল নামক একটি প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট আপডেট তালিকা প্রকাশ করেছে।

এতে দেখা গেছে, স্যামসাংয়ের অপর ফ্ল্যাগশিপ নোট ৯ আগামী বছরের ফেব্রুয়ারিতে অ্যান্ড্রয়েড পাই আপডেট পাবে। এছাড়া মার্চে আপডেট মিলবে গ্যালাক্সি এস৮, গ্যালাক্সি এস৮ প্লাস, গ্যালাক্সি নোট ৮ স্মার্টফোনে। গ্যালাক্সি এ৮ ২০১৮, গ্যালাক্সি এ৮ প্লাস ২০১৮, গ্যালাক্সি এ৭ ২০১৮, গ্যালাক্সি এ৯ ২০১৮ এবং গ্যালাক্সি ট্যাব এস৪ আপডেট পাবে এপ্রিলে।

এর পরের মাসেই আপডেট পাবে গ্যালাক্সি জে৪, জে৪ প্লাস, জে৬, জে৬ প্লাস এবং গ্যালাক্সি এ৮ স্টার। গ্যালাক্সি জে৭ ২০১৭ স্মার্টফোনে আপডেট পাওয়া যাবে জুলাই নাগাদ। আগস্টে পাওয়া যাবে গ্যালাক্সি জে৭ ডুয়ো স্মার্টফোনে। এছাড়া পরবর্তী মাসগুলোয় জে৩ ২০১৭, ট্যাব এস থ্রি, ট্যাব এ ২০১৭ ও ট্যাব অ্যাক্টিভ ডিভাইসসমূহে আপডেট পাওয়া যাবে।

তবে গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ এই তালিকায় নেই। ইতোমধ্যেই দুটি বড় আপডেট পাওয়ার কারণে তালিকায় স্মার্টফোন দুটি রাখা হয়নি বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads