• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৫
ads
এবার আসছে রেডমি নোট ৭ প্রো

ছবি : সংগৃহীত

টেলিযোগাযোগ

এবার আসছে রেডমি নোট ৭ প্রো

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৪ ফেব্রুয়ারি ২০১৯

সম্প্রতি রেডমি নোট ৭ বাজারে এনে বেশ ভালো সাড়া পেয়েছে শাওমি। এরই ধারাবাহিকতায় এবার রেডমি নোট ৭ প্রো বাজারে আনার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

রেডমির প্রেসিডেন্ট লু উইবিং এক উইবো পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী সপ্তাহেই চীনের বাজারে উন্মোচন করা হবে রেডমি নোট ৭ প্রো।

এক ব্যবহারকারীর প্রশ্নের জবাবে উইবিংয়ের দেওয়া প্রত্যুত্তর থেকে ধারণা করা হচ্ছে, ফোনটির দাম হতে পারে ২৫ হাজারের আশপাশে।

ফোনটি হবে রেডমি নোট ৭ ফোনের আপডেট সংস্করণ। ডিভাইসটির পেছনে মিলবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সেখানে থাকবে সনির আইএমএক্স৫৮৬ সেন্সর। ডিসপ্লেতে থাকবে ওয়াটারড্রপ নচ।

প্রসেসর হিসেবে মিলবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫৭। নতুন প্রসেসরটি স্ন্যাপড্রাগন ৭১০-এর চেয়ে শক্তিশালী। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড ৯। এতে মিলবে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ৬ দশমিক ৪৩ ইঞ্চি ডিসপ্লেতে থাকবে ওয়াটারড্রপ নচ। ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে ফোনটি। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকতে পারে।

কয়েকদিন আগেই ৪৮ মেগাপিক্সেলের রেডমি নোট ৭ বাজারে আনে শাওমি। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরের ডিভাইসটি ৩, ৪ অথবা ৬ গিগাবাইট র্যামের সংস্করণে বাজারে ছাড়া হয়েছে। ইন্টারনাল স্টোরেজের ওপর নির্ভর করে রয়েছে ৩২ ও ৬৪ গিগাবাইট মেমোরির দুটি ভ্যারিয়েন্ট। রয়েছে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads