• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৫
ads
নতুন প্রযুক্তির ক্যামেরা আনছে অপো

ছবি : সংগৃহীত

টেলিযোগাযোগ

নতুন প্রযুক্তির ক্যামেরা আনছে অপো

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৫ ফেব্রুয়ারি ২০১৯

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসকে সামনে রেখে নতুন প্রযুক্তি নিয়ে বার্সেলোনায় হাজির হয়েছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো। এরই অংশ হিসেবে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো এনেছে নতুন প্রযুক্তির ক্যামেরা, যার দেখা মিলবে নতুন কোনো স্মার্টফোনে।

বার্সেলোনায় অনুষ্ঠিত ইনোভেশন ইভেন্টে অপো জানিয়েছে, আগামী প্রান্তিকে তারা একটি ফোন উন্মোচন করবে। সেখানেই থাকবে এই প্রযুক্তির ক্যামেরা।

ত্রিপল ক্যামেরা সেটআপের একটি লেন্সে থাকবে ১০ এক্স জুম প্রযুক্তি। বাকি দুই ক্যামেরায় থাকবে ৪৮ ও ১৬ মেগাপিক্সেল। অপো জানিয়েছে, ত্রিপল ক্যামেরা সেটআপটি ১৬ মিলিমিটার থেকে ১৬০ মিলিমিটার পর্যন্ত ফোকাল লেংথ সাপোর্ট করবে।

ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার (ওআইএস) থাকায় জুম করলেও ছবি ব্লার হবে না। এই ক্যামেরা সেটআপে তোলা বেশ কিছু ছবি নমুনা হিসেবে দেখানো হয় ইভেন্টে।

কোন মডেলের ফোনে এই ক্যামেরা থাকবে তা জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, ফাইন্ড এক্সের পরবর্তী সংস্করণের ফোনে এর দেখা মিলবে।

ইভেন্টটিতে ১০ এক্স জুম ক্যামেরা বাদেও নতুন ৫জি ফোন প্রদর্শন করে অপো। তবে ফোনটির ব্যাপারে কোনো তথ্য তারা দেয়নি। শুধু জানা গেছে, এতে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর।

জানুয়ারি মাসেই জানা যায়, ১০ এক্স জুম প্রযুক্তির ক্যামেরা ফোন আনতে যাচ্ছে অপো। ইতোমধ্যে এই প্রযুক্তির ক্যামেরা উৎপাদনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads