• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬
নতুন ফ্ল্যাগশিপ আনল নকিয়া

ছবি : সংগৃহীত

টেলিযোগাযোগ

নতুন ফ্ল্যাগশিপ আনল নকিয়া

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৬ ফেব্রুয়ারি ২০১৯

প্রতীক্ষার প্রহর শেষ করে নকিয়ার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ঘোষণা দিল এইচএমডি গ্লোবাল। স্পেনের বার্সেলোনায় শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নকিয়া ৯ পিওরভিউ স্মার্টফোনটির এ ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

এ ফোনে থাকছে মোট ছয়টি ক্যামেরা। সামনে আছে একটি ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। পেছনে আছে এফ/১.২ অ্যাপারচারসহ ১২ মেগাপিক্সেলের পাঁচ ক্যামেরা। এর মধ্যে দুটি ক্যামেরা দিয়ে রঙিন ছবি তোলা যাবে। বাকি তিনটি ক্যামেরা দিয়ে তোলা যাবে সাদা-কালো ছবি।

স্মার্টফোনটির উন্মোচন অনুষ্ঠানে জানানো হয়, একটি ক্লিক করার সঙ্গে সঙ্গে পাঁচটি ক্যামেরাই ভিন্ন ভিন্ন এক্সপোজারে ছবি তুলবে। এরপর সব ছবি একটিতে পরিণত হবে। এতে করে ছবিতে থাকা সূক্ষ্ম সূক্ষ্ম জিনিসও স্পস্টভাবে বোঝা যাবে। ছবি নিখুঁত করতে ফোনটিতে ইমেজ ম্যানিপুলেশন সফটওয়্যার অ্যাডোবি লাইটরুম আগে থেকেই দেওয়া থাকবে।

নকিয়া ৯ পিওরভিউ এখন পর্যন্ত বাজারে আনা এইচএমডি গ্লোবালের সবচেয়ে দামি স্মার্টফোন। এতে আছে ২-কে ওএলইডি প্যানেলের ৫ দশমিক ৯৯ ইঞ্চির ডিসপ্লে। র্যাম থাকবে ৬ জিবি এবং স্টোরেজে থাকবে ১২৮ জিবি। ব্যাকআপ দিতে এতে রয়েছে ৩৩২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৪৫। তবে এতসব ফিচারের ভিড়ে বাদ পড়েছে হেডফোন জ্যাক।

আগামী মার্চ থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে। দেশভেদে ফোনটির দাম হবে একেক রকম। যুক্তরাষ্ট্রের বাজারে এর দাম ধরা হয়েছে ৬৯৯ ডলার।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads