• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
তিন ক্যামেরার স্মার্টফোন আনবে অ্যাপল

ছবি : সংগৃহীত

টেলিযোগাযোগ

তিন ক্যামেরার স্মার্টফোন আনবে অ্যাপল

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৮ মার্চ ২০১৯

অ্যাপলের পরবর্তী আইফোনে তিনটি রিয়ার ক্যামেরা থাকবে বলে জানা গেছে। জাপানিজ অ্যাপল ভক্ত ম্যাক ওতাকারা নিজের ব্লগে এ তথ্য জানিয়েছেন। ফোনটিকে আইফোন ১১ বলে উল্লেখ করেছেন তিনি। এর আগেও তার দেওয়া অ্যাপলবিষয়ক প্রতিটি তথ্য সত্যি প্রমাণিত হয়েছে।

আইফোনের প্রতিটি নতুন মডেলেই যে তিনটি রিয়ার ক্যামেরা থাকবে তা নয়। শুধু ৫ দশমিক ৮ ইঞ্চি ও ৬ দশমিক ৫ ইঞ্চির আইফোন মডেলগুলোতে স্টোরেজের ওপর ভিত্তি করে তিনটি রিয়ার ক্যামেরা থাকতে পারে। যেমন ৫ দশমিক ৮ ইঞ্চি ফোনটির ৫১২ জিবি র্যাম ও ১ টেরাবাইট স্টোরেজ সংস্করণে তিনটি রিয়ার ক্যামেরা থাকলেও ৬৪ জিবি সংস্করণটিতে থাকতে পারে ডুয়েল ক্যামেরা সেটআপ। তবে ক্যামেরাগুলোর রেজ্যুলেশন কত হবে তা জানা যায়নি।

আগামীতে আইফোনের বিষয়ে আরো কিছু তথ্য ফাঁস হতে পারে। তবে সেপ্টেম্বরের আগে আইফোনের পুরো স্পেসিফিকেশন সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

এদিকে চলতি মাসের ২৫ তারিখ এক ইভেন্টে অ্যাপল বেশ কিছু পণ্যের ঘোষণা দেবে। জানা গেছে, স্টিভ জবস থিয়েটারে অনুষ্ঠিতব্য সেই ইভেন্টে এয়ারপড ২, আইপ্যাড মিনি ৫ ও এয়ারপাওয়ার আনবে অ্যাপল। এর পাশাপাশি নিউজ সাবস্ক্রিপশন ও অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চালুরও ঘোষণা দেবে অ্যাপল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads