• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৫
ads
ফেব্রুয়ারিতে গ্রাহক বাড়ার হারে এগিয়ে বাংলালিংক

ছবি : সংগৃহীত

টেলিযোগাযোগ

ফেব্রুয়ারিতে গ্রাহক বাড়ার হারে এগিয়ে বাংলালিংক

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৮ মার্চ ২০১৯

চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশে মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা ৮ লাখ ৯৪ হাজার বৃদ্ধি পেয়ে মোট ১৫ কোটি ৮৪ লাখে পৌঁছেছে। বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে ফেব্রুয়ারিতে গ্রাহকসংখ্যা বেড়েছে দেশের সব অপারেটরেই। তবে গ্রাহকসংখ্যা বাড়ার দিক থেকে অন্য অপারেটরগুলোর তুলনায় এগিয়ে রয়েছে বাংলালিংক।

এ বছরের জানুয়ারিতে বাংলালিংকের গ্রাহকসংখ্যা ছিল ৩ কোটি ৩৬ লাখ ৯০ হাজার। ফেব্রুয়ারির শেষে এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩ কোটি ৪০ লাখ ২০ হাজারে। অর্থাৎ ফেব্রুয়ারিতে অপারেটরটির গ্রাহকসংখ্যা বাড়ার হার ছিল ১ শতাংশ। একই সময়ে দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের গ্রাহকসংখ্যা শূন্য দশমিক ৬ শতাংশ বেড়ে ৭ কোটি ৩৪ লাখ ৭০ হাজারে এবং রবির গ্রাহকসংখ্যা শূন্য দশমিক ৩ শতাংশ বেড়ে ৪ কোটি ৭০ লাখ ৩০ হাজারে উন্নীত হয়েছে। এছাড়া ফেব্রুয়ারিতে টেলিটকের গ্রাহকসংখ্যা শূন্য দশমিক ৯ শতাংশ বেড়ে পৌঁছেছে ৩৯ লাখ ২০ হাজারে।

টেলিকম খাতে গ্রাহকসংখ্যা অনুসারে বাজার দখলের ক্ষেত্রেও ফেব্রুয়ারিতে কিছু পরিবর্তন এসেছে। এক্ষেত্রে বাংলালিংক ও টেলিটকের বাজার দখলের পরিমাণ বেড়েছে যথাক্রমে শূন্য দশমিক ০৯ ও শূন্য দশমিক ০১ শতাংশ। অপরদিকে গ্রামীণফোন ও রবির বাজার দখলের পরিমাণ হ্রাস পেয়েছে যথাক্রমে শূন্য দশমিক ০১ ও শূন্য দশমিক ০৯ শতাংশ হারে।

বাংলালিংকের গ্রাহকসংখ্যা বাড়ার বিষয়ে প্রতিষ্ঠানটির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, গ্রাহকসেবার মান বাড়ার লক্ষ্যে আমরা প্রতিনিয়ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। গত বছর আমরা সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম ক্রয় করে গ্রাহকসেবার মান আরো বাড়াতে সক্ষম হয়েছি। এই মুহূর্তে গ্রাহকপ্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে বেসরকারি অপারেটরগুলোর মধ্যে শীর্ষে রয়েছে বাংলালিংক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads