• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৫
ads
১৬ কোটি ছাড়িয়েছে মোবাইল গ্রাহক

ছবি : সংগৃহীত

টেলিযোগাযোগ

১৬ কোটি ছাড়িয়েছে মোবাইল গ্রাহক

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৮ মে ২০১৯

দেশে কার্যকর সংযোগের দিক থেকে মোবাইল গ্রাহক ১৬ কোটি পেরিয়েছে। গত এক মাসে কার্যকর সংযোগের সংখ্যা আট লাখ বেড়ে এখন দাঁড়িয়েছে ১৬ কোটি ৫ লাখ ৯০ হাজারে। গত মার্চে মাসে এই সংখ্যা ছিল ১৫ কোটি ৯৭ লাখ ৮০ হাজার।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন দেশে কার্যকর সংযোগের যে মাসিক হিসাব প্রকাশ করে থাকে সেখানে এই তথ্য দেখানো হয়েছে।

বিটিআরসি জানিয়েছে, মার্চে কার্যকর মোবাইল সংযোগ বেড়েছিল ১৩ লাখ যা অব্যাহত রয়েছে। সেই ধারাবাহিকতায় এপ্রিল মাসের হিসাবে দেখা যাচ্ছে আরো ৮ লাখ গ্রাহক যুক্ত হয়েছে।

কমিশনের হিসাবমতে, দেশে এখন সবচেয়ে বেশি মোবাইল গ্রাহক রয়েছে গ্রামীণফোনের। ৭ কোটি ৪৪ লাখ ৭৩ হাজার কার্যকর সংযোগ নিয়ে শীর্ষ অপারেটর এটি। এক মাসের ব্যবধানে অপারেটরটি গ্রাহক যুক্ত করেছে চার লাখ।

অন্যদিকে দ্বিতীয় অবস্থানে আছে মোবাইল অপারেটর রবি। এপ্রিলে নতুন করে দুই লাখ গ্রাহক যুক্ত হয়েছেন অপারেটরটিতে। এর ফলে অপারেটরটির বর্তমান সংযোগ সংখ্যা দাঁড়িয়েছে চার কোটি ৭৫ লাখ ৭৪ হাজারে। বাংলালিংকের রয়েছে তিন কোটি ৪৫ লাখ ৪৭ হাজার সংযোগ।

দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটকের সংযোগ আবারো কমে দাঁড়িয়েছে ৩৯ লাখ ৯৫ হাজারে। মার্চে অপারেটরটির কার্যকর সংযোগ ছিল চার লাখ ১৪ হাজার।

বিটিআরসি সর্বশেষ ৯০ দিনের মধ্যে ব্যবহূত যে কোনো সিমকে সক্রিয় অপারেটর হিসেবে ধরে থাকে। আর যে হিসাব প্রকাশ করা হয়, সেটি হিসাব প্রকাশের এক মাস আগের।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads