• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
ads
রোহিঙ্গা শিবিরে মোবাইল ইন্টারনেট সেবা সীমিত করার নির্দেশ

সংগৃহীত ছবি

টেলিযোগাযোগ

রোহিঙ্গা শিবিরে মোবাইল ইন্টারনেট সেবা সীমিত করার নির্দেশ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৪ সেপ্টেম্বর ২০১৯

কক্সবাজারের রোহিঙ্গা শিবিরগুলোতে বিকাল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত মোবাইল ইন্টারনেট সেবা থ্রি-জি ও ফোর-জি বন্ধ করার জন্য অপারেটরদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

নতুন এ নির্দেশের ফলে ওই সময়ে শিবিরগুলোতে ভয়েস কলের সেবা পাওয়া গেলেও ইন্টারনেট ব্যবহার করা যাবে না। তবে ভোর ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পুনরায় থ্রি-জি ও ফোর-জি সেবা মিলবে।

মঙ্গলবার বিটিআরসি থেকে এ নির্দেশনা দেয়া হয়েছে জানিয়ে সংস্থার চেয়ারম্যান জহুরুল হক ইউএনবিকে বলেন, অপারেটররা নির্দেশনা কার্যকর করছে।

তিনি জানান, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এসব এলাকায় থ্রি-জি ও ফোর-জি নেটওয়ার্ক বন্ধের সিদ্ধান্ত বহাল থাকবে।

এদিকে, অপারেটররা জানিয়েছেন যে শুধু রোহিঙ্গা শিবির এলাকায় থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ করা হলেও টেকনাফ ও উখিয়া উপজেলায় শিবিরের বাইরেও কিছু এলাকায় ইন্টারনেট ডাটা ব্যবহারে সমস্যা হতে পারে।

এর আগে সোমবার দেশের সব মোবাইল ফোন অপারেটরকে সাত দিনের মধ্যে রোহিঙ্গা শিবিরে সব ধরনের সিমকার্ড বিক্রি ও মোবাইল ফোন সেবা বন্ধের নির্দেশনা দেয় বিটিআরসি।

মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে দেশটির রাখাইন রাজ্য থেকে লাখ লাখ রোহিঙ্গা পালিয়ে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। পালিয়ে আসা এসব মিয়ানমারের নাগরিকদের কাছে সিমকার্ড বিক্রিতে সরকারের নিষেধাজ্ঞা রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads