• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

টেনিস

 তৃতীয় শিরোপার হাতছানি

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৩ মে ২০১৮

পেত্রা কেভিতোভা ও ক্যারোলিনা প্লিসকোভা চেক প্রজাতন্ত্রের দুই তারকা। দুজনেই টানা নয় ম্যাচ অপরাজিত থেকে নেমেছিলেন কোর্টে। সেমিফাইনালের ম্যাচ বলে কথা। ফাইনালে ওঠার জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতা তো হবেই। তবে দুজনের পক্ষে তো জেতা সম্ভব নয়। একজন হারবেন, আরেকজন জিতবেন। এটাই তো খেলার নিয়ম। কে জয়রথ চালিয়ে নিয়ে যান সেটাই ছিল দেখার বিষয়। শেষমেশ জয়ের উচ্ছ্বাস আর খুশির হাসি নিয়ে কোর্ট ছেড়েছেন ফর্মে থাকা পেত্রা কেভিতোভাই। নিজের জয়ের ধারাটা টানা ১০ ম্যাচে নিয়ে পৌঁছে গেলেন মাদ্রিদ ওপেনের ফাইনালে। টুর্নামেন্টে রেকর্ড তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশা নিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে র্যাঙ্কিংয়ের এই দশম সেরা তারকা লড়বেন কিকি বার্টেনসের বিপক্ষে।

ফাইনালের টিকেট নিশ্চিত করলেও শেষ চারের প্রথম সেট জিততে একটু বেগ পেতে হয়েছে স্বদেশি কেভিতোভাকে। ম্যাচ হারলেও হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথম সেট জমিয়ে তুলেছিলেন প্লিসকোভা। শেষ পর্যন্ত নিজের দৃঢ়তা বজায় রেখে সেটটি ৬-৭ গেমে টাই করে বসেন র্যাঙ্কিংয়ের এই ষষ্ঠ সেরা তারকা। ফলে সেটটির ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। টাইব্রেকারে জমজমাট লড়াই শেষে ৭-৪ গেমে জেতেন কেভিতোভা। তবে দ্বিতীয় সেটে অনেকটা সহজেই ৬-৩ ব্যবধানে জিতেছেন দু’বারের এই উইম্বলডন জয়ী। প্রাগ ওপেন জয়ী কেভিতোভার লক্ষ্য এখন প্রথম নারী হিসেবে মাদ্রিদ ওপেনে রেকর্ড তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়া। এর আগে ২০১১ ও ২০১৫ সালে দু’বার চ্যাম্পিয়ন হন ২৮ বছরের এই তারকা।

অন্যদিকে ফাইনালে উঠে গেছেন নেদারল্যান্ডসের কিকি বার্টেনস। শেষ চারের ম্যাচে র্যাঙ্কিং এই ২০তম খেলোয়াড় ৬-২ ও ৬-২ গেমে হারিয়েছেন সপ্তম বাছাই ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়াকে। স্প্যানিশ রাজধানীর টুর্নামেন্টের আগেও চমক দেখিয়েছেন এই ডাচ খেলোয়াড়। তৃতীয় রাউন্ডে বিশ্বের দ্বিতীয় সেরা তারকা ডেনিশ সুন্দরী ক্যারোলিন ওজনিয়াকি ও কোয়ার্টার ফাইনালে পাঁচবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী রুশ গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভাকে হারান বার্টেনস।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads