• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads
ফেদেরার-হালেপ শেষ চারে

কোয়ার্টার ফাইনালে হেসেখেলেই জিতেছেন রোমানিয়ার সিমোনা হালেপ

সংগৃহীত ছবি

টেনিস

ফেদেরার-হালেপ শেষ চারে

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৯ আগস্ট ২০১৮

সিনসিনাটি ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেছেন রজার ফেদেরার। সুইস মহাতারকার সঙ্গে শেষ চারের টিকেট পেয়েছেন নোভাক জোকোভিচও। আর মেয়েদের এককে সেমিতে উঠেছেন সিমোনা হালেপ ও পেত্রা কেভিতোভা। তবে বৃষ্টির কারণে জোকোভিচ ও হালেপ নিজেদের শেষ দুটি ম্যাচ খেলেন কয়েক ঘণ্টার ব্যবধানে একই দিনে।

টরন্টোর কোয়ার্টার ফাইনালের লড়াইটা মোটেই সহজ ছিল না র্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা তারকা ফেদেরারের জন্য। প্রথম সেটে তো স্বদেশী স্তানিসলাস ওয়ারিঙ্কার কাছে ৬-৭ (২-৭) গেমে হেরে পিছিয়ে পড়েছিলেন। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় সেট ৭-৬ গেমে টাই করেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক। টাইব্রেকারে ৮-৬ গেমে জিতে ওয়াইল্ড কার্ডধারী ওয়ারিঙ্কার বিপক্ষে ম্যাচে সমতায় ফেরেন ৩৭ বছরের দুরন্ত ফেদেরার। তৃতীয় সেটে বাসেলের ছেলেকে আর তেমন ঘাম ঝরাতে হয়নি। ৬-২ গেমে খুব সহজেই প্রতিপক্ষকে উড়িয়ে শেষ চারের টিকেট নিশ্চিত করেন সাবেক এই নাম্বার ওয়ান তারকা। ফাইনালে ওঠার লড়াইয়ে ফেদেরার খেলবেন বেলজিয়ামের ডেভিড গোফিনের বিপক্ষে।

শেষ আটের অন্য ম্যাচে প্রথম সেটে ৭-৫ গেমে জিতে শুরুতে এগিয়ে যান ১৩ মেজর ট্রফি জয়ী জোকোভিচ। কিন্তু দ্বিতীয় সেটেই কানাডিয়ান প্রতিপক্ষ মিলোস রাওনিচের কাছে হার মানেন ৪-৬ গেমে। তৃতীয় সেটে ৬-৩ গেমে জিতে ম্যাচ নিজের করে নেন দশম বাছাই এ সার্বিয়ান মেগাস্টার। সেমিফাইনালে জোকোভিচ মুখোমুখি হবেন সপ্তম বাছাই ক্রোয়েশিয়ার মারিন চিলিচের বিপক্ষে।

মন্ট্রিলের কোয়ার্টার ফাইনালে হেসেখেলেই জিতেছেন রোমানিয়ার সিমোনা হালেপ। শীর্ষ বাছাই এই তারকা ৬-৪ ও ৬-১ গেমে হারিয়েছেন ইউক্রেনের লেসিয়া তুরেনকোকে। বিশ্ব র্যাঙ্কিংয়ের এই নাম্বার ওয়ান খেলোয়াড় সেমিফাইনালে লড়বেন বেলারুশের আরিয়ানা সাবালেনকার বিপক্ষে। মেয়েদের শেষ আটের অন্য ম্যাচে চেক তারকা কেভিতোভা ৭-৫, ৫-৭ ও ৬-৩ গেমে ধরাশায়ী করেন বেলজিয়ামের এলিসে মার্টেনসকে। শেষ চারে অষ্টম বাছাই কেভিতোভার প্রতিপক্ষ নেদারল্যান্ডসের কিকি বার্টেনস।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads