• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
সেরেনা ও নাদাল জয়ী

গত বছর ঘরের কোর্টের গ্র্যান্ড স্ল্যামে খেলা হয়নি সেরেনার

ছবি : ইন্টারনেট

টেনিস

সেরেনা ও নাদাল জয়ী

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৯ আগস্ট ২০১৮

সেরেনা উইলিয়ামস স্বপ্ন দেখছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্গারেট কোর্টকে স্পর্শ করার। দুরন্ত এক জয় দিয়ে ইউএস ওপেনেই ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বপ্ন পূরণের মিশন শুরু করেছেন মার্কিন এ মেগাস্টার। ছোট বোনের সঙ্গে দ্বিতীয় রাউন্ডের সঙ্গী হয়েছেন বড় বোন ভেনাস উইলিয়ামস, গার্বিন মুগুরুজা ও ভিক্টোরিয়া আজারেঙ্কা। তবে থেমে থাকেনি নিউইয়র্কের আকাশের তারকা পতন। যে কারণে বিদায় নিতে হয়েছে নাম্বার ওয়ান সিমোনা হালেপ ও আগনিয়েস্কা রাদওয়ানস্কাকে। আর ছেলেদের এককে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন অ্যান্ডি মারে ও রাফায়েল নাদাল।

গত বছর ঘরের কোর্টের গ্র্যান্ড স্ল্যামে খেলা হয়নি সেরেনার। কন্যা অলিম্পিয়া ঘর আলো করে আসার পর এই প্রথম ইউএস ওপেনের কোর্টের লড়াইয়ে ফিরলেন ৩৬ বছরের এই সুপারস্টার। ফ্ল্যাশিং মিডোতে সপ্তমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নযাত্রা শুরু করলেন জয় দিয়ে। তবে জয় ছিনিয়ে নিতে তেমন কোনো বেগ পেতে হয়নি ২৩ মেজর ট্রফি জয়ীকে। প্রথম রাউন্ডে পোলিশ প্রতিপক্ষ ম্যাগনা লিনেটকে সরাসরি ৬-৪ ও ৬-০ গেমে ধরাশায়ী করেন সাবেক নাম্বার ওয়ান তারকা। দ্বিতীয় রাউন্ডে ১৭তম বাছাই সেরেনা মুখোমুখি হবেন জার্মানির কারিনা উইথওয়েফটের বিপক্ষে।

বছরের শেষ মেজর টুর্নামেন্টে ফিরতে পেরে ভালো লাগছে সেরেনার। তবে জয়টা খুব সহজেই ধরা দেয়নি তার কাছে, ‘নিউইয়র্কে ফিরতে পারায় অসম্ভব ভালো লাগার বিষয় কাজ করছে। বিশ্বের অন্যতম সেরা এক অনুভূতি এটি। তবে প্রথম সেটটি ছিল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। নিউইয়র্কে ফিরে এই প্রথম ম্যাচ খেললাম। তাই ম্যাচটি মোটেই সহজ ছিল না।’

জয় পেয়েছেন আরেক মার্কিন তারকা ভেনাস উইলিয়ামসও। তিনি ৬-৩, ৫-৭ ও ৬-৩ গেমে বধ করেন রুশ প্রতিপক্ষ সভেতলানা কুজনেতসোভাকে। দ্বিতীয় রাউন্ডের বৈতরণী পেরিয়ে যেতে পারলে তার সঙ্গে তৃতীয় রাউন্ডে দেখা হয়ে যেতে পারে ছোট বোন সেরেনার। তবে চতুর্থ রাউন্ডে সেরেনার সঙ্গে দেখা হচ্ছে না সিমোনা হালেপের। প্রথম রাউন্ডেই অবাছাই এস্তোনিয়ার কাইয়া কানেপির কাছে ২-৬ ও ৪-৬ গেমে অঘটনের শিকার হয়ে বিদায় নিয়েছেন রোমানিয়ান এই শীর্ষ বাছাই।

অন্যদিকে পুরুষদের এককে প্রথম সেটে স্বদেশী ডেভিড ফেরারের বিপক্ষে ৬-৩ জেতেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। দ্বিতীয় রাউন্ডে ৪-৩ গেমে এগিয়ে থেকেও ইনজুরির কারণে ম্যাচ থেকে নিজেকে প্রত্যাহার করেন ফেরার। সুবাদে দ্বিতীয় রাউন্ডের টিকেট হাতে পেয়ে যান ১৭তম মেজর ট্রফি জয়ী। তবে প্রথম সেটে হেরেও জয় তুলে নিয়েছেন অ্যান্ডি মারে। ব্রিটেনের এই মেগাস্টার ৬-৭ (৫-৭), ৬-৩, ৭-৫ ও ৬-৩ গেমে হারান অস্ট্রেলিয়ার জেমস ডাকওর্থকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads