• শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৪
ads
সেরেনা-ভেনাস ফের মুখোমুখি

উইথফটের বিপক্ষে সেরেনার রিটার্ন শট

ছবি : ইন্টারনেট

টেনিস

সেরেনা-ভেনাস ফের মুখোমুখি

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ৩১ আগস্ট ২০১৮

নিউইয়র্কের তাপমাত্রা এমনিতেই এখন একটু বেশি। মাত্রাতিরিক্ত গরমে নাভিশ্বাস উঠে যাচ্ছে খেলোয়াড়দের। তাই বলে থেমে নেই কোর্টের লড়াই। সব বাধা উতরে জমে উঠেছে ইউএস ওপেন। আর দুই বোন সেরেনা ও ভেনাস উইলিয়ামস টুর্নামেন্টের তাপ আর উত্তেজনা দুটোই বাড়িয়ে দিয়েছেন। ভাবছেন, এ আবার কী কথা! তবে এবার আসল কথায় আসা যাক। টুর্নামেন্টের আগেই সম্ভাবনা দেখা দিয়েছিল তৃতীয় রাউন্ডে একই পরিবারের দুজনের সাক্ষাৎ হয়ে যেতে পারে। বাস্তবে সেটাই ফলল। সুবাদে ভক্ত-সমর্থকরা পেয়ে গেলেন বহুল কাঙ্ক্ষিত সেরেনা-ভেনাসের লড়াই উপভোগ করার সুযোগ। দুই বোনের দ্বৈরথের ৩০তম ম্যাচে বড় বোন ভেনাসের মুখোমুখি হতে যাচ্ছেন ছোট বোন সেরেনা। ছেলেদের এককে ১৭ গ্র্যান্ড স্ল্যাম জয়ী ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করলেও বিদায় নিয়েছেন ব্রিটেনের অ্যান্ডি মারে।

দ্বিতীয় রাউন্ডে টুর্নামেন্টের ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা ৬-২ ও ৬-২ গেমে রীতিমতো উড়িয়ে দিয়েছেন র্যাঙ্কিংয়ের ১০১তম খেলোয়াড় জার্মানির কারিনা উইথফটকে। আর সাতবারের মেজর ট্রফি জয়ী ভেনাস ৬-৪ ও ৭-৫ গেমে ধরাশায়ী করেছেন ইতালির ক্যামিলা গিওরগিকে। যুক্তরাষ্ট্রের দুই বোন সবশেষ কোনো গ্র্যান্ড স্ল্যাম আসরে খেলেন ২০১৭ সালে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে। সেবার শিরোপা জিতেছিলেন আট সপ্তাহের অন্তঃসত্ত্বা সেরেনা।

ক্যারিয়ারে সেরেনা-ভেনাস গ্র্যান্ড স্ল্যাম আসরে একে অন্যের বিপক্ষে শেষদিকেই লড়েছেন বেশি। কিন্তু এই টুর্নামেন্টে তাদের সাক্ষাৎ একটু তাড়াহুড়োই হয়ে গেল। তার মানে এখনই বিদায় নিতে হবে তাদের একজনকে। তারপরও জমজমাট ম্যাচ উপহার দেওয়ার প্রত্যয় জানিয়ে ১৬তম বাছাই ভেনাস জানালেন সেই আক্ষেপ- ‘অবশ্যই, একটু আগেভাগেই খেলতে হচ্ছে। তাই আমরা দুজনেই ভালো পারফরম্যান্স উপহার দিতে যাচ্ছি।’ ১৭তম বাছাই সেরেনাও তার সঙ্গে সুর মেলালেন, ‘আমরা টুর্নামেন্টের শেষদিকেই বেশি খেলেছি।’ মেয়েদের এককে আরো জিতেছেন বর্তমান চ্যাম্পিয়ন স্লোয়ানে স্টিফেন্স, ভিক্টোরিয়া আজারেঙ্কা, এলিনা সোভিতোলিনা ও ক্যারোলিনা প্লিসকোভা। তবে আসর থেকে ছিটকে গেছেন গার্বিন মুগুরুজা।

একে তো আবহাওয়ার অসহনীয় তাপ। তার ওপর প্রতিপক্ষ ফার্নান্দো ভারদাসকোর চাপ। দুই প্রতিবন্ধকতার বিপক্ষে মারে একা কিছুই করে উঠতে পারেননি। তাই তো ৭-৫, ২-৬, ৬-৪ ও ৬-৪ গেমে হার মেনে নিয়েছেন এই স্কটিশ তারকা। শত বাধা অতিক্রম করে ক্লে-কোর্টের রাজা স্প্যানিশ মেগাস্টার নাদাল ৬-৩, ৬-৪ ও ৬-২ গেমে হারিয়েছেন ভাসেক পোসপিসিলকে। ছেলেদের এককে জিতেছেন কেভিন অ্যান্ডারসন ও হুয়ান মার্টিন দেল পোত্রোও।

আরও পড়ুন



জাতীয়

বঙ্গবন্ধু ও বাংলা ভাষা  

  • আপডেট ২১ ফেব্রুয়ারি, ২০১৯

জাতীয়

বাংলা ভাষার নিজস্বতা ধরে রাখতে হবে

  • আপডেট ২১ ফেব্রুয়ারি, ২০১৯

জাতীয়

বাংলা ভাষা বাঙালির সত্তা

  • আপডেট ২১ ফেব্রুয়ারি, ২০১৯
বাংলাদেশের খবর
  • ads
  • ads