• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৫
ads
কিতোভা-ফেদেরার তৃতীয় রাউন্ডে 

ক্যামেলিয়া বেগুর বিপক্ষে জয়ের পর উচ্ছ্বসিত কিতোভা

ছবি : ইন্টারনেট

টেনিস

কিতোভা-ফেদেরার তৃতীয় রাউন্ডে 

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৭ জানুয়ারি ২০১৯

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে সুইজারল্যান্ডের রজার ফেদেরারকে প্রায় রুখে দিয়েছিলেন ব্রিটেনের ড্যান ইভান্স। তীব্র প্রতিরোধের মুখে কষ্টার্জিত জয় পেয়েছেন প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ফেদেরার। পুরুষ এককে আরো জিতেছেন শিরোপাপ্রত্যাশী অপর তারকা স্পেনের রাফায়েল নাদাল। আর মহিলা বিভাগে জয় পেয়েছেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কিতোভা, জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার, ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি।

১৮৯তম র্যাঙ্কিংয়ে থাকা ইভান্স দুই সেটেই তীব্র প্রতিরোধ গড়েছিলেন। শেষ পর্যন্ত ফেদেরারই জয় ছিনিয়ে নিয়েছেন। জয় তুলে নেন ৭-৬ (৭-৫), ৭-৬ (৭-৩) ও ৬-৩ সেটে। তৃতীয় রাউন্ডে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার মুখোমুখি হবেন টেইলর ফ্রিটজের। জয়ের পর ইভান্সের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন ফেদেরার, ‘সে খুবই ভালো খেলেছে। তার কৃতিত্ব কেড়ে নেওয়াটা ঠিক নয়। মনে করেছিলাম আমি ভালো খেলেছি।’ নাদাল সরাসরি অতি সহজেই ৬-৩, ৬-২ ও ৬-২ গেমে অস্ট্রেলিয়ার এবডেনকে পরাজিত করেন। ছেলেদের এককে দ্বিতীয় রাউন্ডে বিদায় নিয়েছেন গত উইম্বলডন রানার্সআপ কেভিন অ্যান্ডারসন। পঞ্চম বাছাই কেভিন ৬-৪, ৬-৪, ৭-৫ সেটে হেরেছেন যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস টিয়াফোর কাছে।

মহিলা বিভাগে অষ্টম বাছাই কিতোভা সরাসরি ৬-১ ও ৬-৩ গেমে রুমানিয়ার ইরিনা ক্যামেলিয়া বেগুকে পরাজিত করেন। বর্তমান চ্যাম্পিয়ন ক্যারোলিন ওজনিয়াকি দ্বিতীয় রাউন্ডে সরাসরি ৬-১ ও ৬-৩ সেটে হারিয়েছেন সুইডেনের জোহানা লারসনকে। কেরবার সরাসরি ৬-২ ও ৬-৩ সেটে ব্রাজিলের হাদ্দাদ মাইয়াকে হারিয়ে দেন।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads