• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads
শিরোপা জুভেন্টাসের

জুভেন্টাসে রোনালদোর প্রথম শিরোপা, তাও আবার তারই গোলে। ট্রফি তো তার হাতেই শোভা পায়

ছবি : ইন্টারনেট

টেনিস

শিরোপা জুভেন্টাসের

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৮ জানুয়ারি ২০১৯

জুভেন্টাসের জার্সিতে প্রথম শিরোপার স্বাদ পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজে গোল করে দলকে জেতালেন পর্তুগিজ ফরোয়ার্ড। বুধবার রাতে সৌদি আরবের জেদ্দায় ইতালিয়ান সুপার কাপের ফাইনালে এসি মিলানকে ১-০ গোলে হারিয়েছে জুভেন্টাস।

ইতালিয়ান লিগ ও কাপ জয়ী দুই দলের মধ্যে হয় সুপার কাপের লড়াই। কিন্তু কোপা ইতালিয়ার রানার্সআপ হয়েও ফাইনালে জায়গা করে নিয়েছে মিলান, কারণ গত মৌসুমে দ্বিমুকুট জিতেছিল জুভেন্টাস। চেলসিতে যাওয়ার গুঞ্জনের মধ্যেই এদিন বেঞ্চে বসিয়ে রাখা হয় স্ট্রাইকার গনসালো হিগুয়েইনকে। যদিও ম্যাচ শুরুর আগে তার জ্বর হয়েছে এমন রিপোর্ট প্রচার হয়েছে।

এদিন রোনালদো কেড়েছেন সব আলো। তার একমাত্র গোলে তুরিন ক্লাব জিতেছে অষ্টম সুপারকোপা। তাতে মিলানকে পেছনে ফেলে এই টুর্নামেন্টের সবচেয়ে সফল দল এখন জুভেন্টাস। ম্যাচ শেষে রোনালদো বলেছেন, ‘খুব কঠিন একটা ম্যাচ ছিল এটা। খুব গরম এখানে, খেলা কষ্টের ছিল। ২০১৯ সাল ট্রফি দিয়ে শুরু করার খুব ইচ্ছা ছিল আমার। জুভেন্টাসের হয়ে প্রথম ট্রফি জিতলাম, খুব খুশি আমি।’ প্রথমার্ধে খুব বেশি স্পষ্ট সুযোগ পায়নি জুভেন্টাস। রোনালদোর অ্যাক্রোবেটিক ভলি মাটিতে লেগে ব্যর্থ হয়। মিলানের উইঙ্গার হাকান কালাহানোগলুর শট দারুণভাবে সেভ করেন উজচেখ শেসনি। প্যাট্রিক কুত্রোনের শক্তিশালী শট একটুর জন্য এগিয়ে দিতে পারেনি মিলানকে। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে তার ওই শটটি ক্রসবারে লাগে। শেষ পর্যন্ত জুভেন্টাস ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ৬১ মিনিটে মিরালেম পিজানিচের থ্রো বল থেকে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন রোনালদো।

পর্তুগাল ছেড়ে ইংল্যান্ডে পাড়ি দিয়ে বড় সাফল্যের দেখা পান রোনালদো। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৯টি শিরোপা জেতেন তিনি। এর মধ্যে ৩টি প্রিমিয়ার লিগ, ১টি এফএ কাপ, ২টি লিগ কাপ, ১টি কমিউনিটি শিল্ড, ১টি চ্যাম্পিয়নস লিগ ও ১টি ক্লাব বিশ্বকাপের শিরোপা। ওল্ড ট্রাফোর্ড ছেড়ে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে অবশ্য অভিষেক মৌসুমে কোনো শিরোপার মুখ দেখেননি ‘সিআর সেভেন’। কিন্তু এরপর থেকেই রিয়াল মাদ্রিদের একের পর এক সাফল্য তার হাত ধরেই আসে। রিয়ালের হয়ে ২টি লা লিগা, ২টি কোপা দেল রে, ২টি সুপার কাপ, ২টি ইউরোপিয়ান সুপার কাপ, ৩টি ক্লাব বিশ্বকাপ এবং সবচেয়ে বড় কথা ৪টি চ্যাম্পিয়নস লিগ শিরোপ জেতার স্বাদ পেয়েছেন রোনালদো। রিয়ালে নিজের সোনালী সময়ে মোট ১৫টি শিরোপা এবং ৪টি ব্যালন ডি’অর ঝুলিতে পুরেছেন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads