• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
বিস্ময় বালকে পরাজিত ফেদেরার

বিস্ময় বালকে পরাজিত ফেদেরার

সংরক্ষিত ছবি

টেনিস

বিস্ময় বালকে পরাজিত ফেদেরার

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২২ জানুয়ারি ২০১৯

স্মৃতি বুঝি এভাবেই ফিরে আসে! ১৮ বছর আগে তখনকার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন পিট সাম্প্রাসকে চতুর্থ রাউন্ডে হারিয়ে পৃথিবীকে চমকে দিয়েছিলেন ২০ বছর বয়সী রজার ফেদেরার। ঠিক সেই ঘটনারই যেন পুনরাবৃত্তি দেখল রড লেভার এরেনাতে খেলা দেখতে আসা দর্শকরা। যেখানে ২০ বছর বয়সী আরেক টগবগে যুবক সিতসিপাসের কাছে একই আসরে ধরাশায়ী হলেন সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড় সুইজারল্যান্ডের ফেদেরার। ৬-৭ (১১-১৩), ৭-৬ (৭-৩), ৭-৫, ৭-৬ (৭-৫) সেটে ফেদেরারকে হারান সিতসিপাস।

নিজের আগমনী বার্তাটা ২০১৮ সালেই দিয়ে রেখেছিলেন গ্রিসের ডানহাতি টেনিস খেলোয়াড় সিতসিপাস। বড় কোনো টুর্নামেন্টে খেলতে এসেই বাজিমাত করলেন তিনি। নিজের আইডলকে এভাবে হারাতে পারাতে তার আনন্দটাও ছিল বাঁধনহারা। চার সেটের তিনটিই গড়ায় টাইব্রেকে। যেখানে দুটিতে জয় ছিনিয়ে নেন সিতসিপাস। এমন জয়ে তো পৃথিবীর সুখী মানুষ তো তারই হওয়ার কথা।

ম্যাচ শেষে তাই অকপটে স্বীকার করে নেন তিনি। ‘আমিই এখন পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। ফেদেরার একজন জীবন্ত কিংবদন্তি। তার খেলা দেখেই আমি বড় হয়েছি। সে আমার আইডল। তাকে আমি শ্রদ্ধাও করি।’

ফেদেরার হারলেও এই বয়সে এখনোই অবসর নিতে নারাজ এই সুইস তারকা। ঘোষণা দিয়েছেন ফ্রেঞ্চ ওপেনেও খেলবেন তিনি। অন্যদিকে, স্বপ্নের ঘোরে থাকা সিতসিপাস কোয়ার্টার ফাইনালে লড়বেন রবার্তো বাতিস্তার।

ছেলেদের এককে আলেকজান্ডার জভেরভকে চতুর্থ রাউন্ড থেকে বিদায় দিয়েছেন কানাডার মিলোস রাওনিক। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে ফেভারিট ভাবা হচ্ছিল জার্মানির এই তারকাকে। কিন্তু তাকে প্রতিরোধ গড়ার সুযোগ সেভাবে দেননি রাওনিক। জয় তুলে নেন ৬-১, ৬-১, ৭-৬ (৭-৫) সেটে।

কোয়ার্টার ফাইনালে ওসাকা : পিছিয়ে পড়েও কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন ইউএস ওপেন জয়ী নাওমি ওসাকা। শেষ ষোলোতে লাতভিয়ার আনাস্তাসিজা সেভাসতোভাকে হারিয়েছেন পরের দুই সেটে। প্রথম সেটে অবশ্য তিনি হার দিয়ে শুরু করেছিলেন ৪-৬ গেমে। পরের দুই সেটে ঘুরে দাঁড়ান ৬-৩, ৬-৪ গেমে জিতে। পরের পর্বে ষষ্ঠ বাছাই এলিনা সিভতোলিনার মুখোমুখি হবেন তিনি। অপরদিকে সপ্তম বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা হারিয়েছেন স্প্যানিশ ১৮তম বাছাই গারবিন মুগুরুজাকে। তার জয়টা ছিল ৬-৩, ৬-১ সেটে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads