• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
সেমিতে কিতোভা ও নাদাল

নাদাল ও ফেদেরার

ছবি : ইন্টারনেট

টেনিস

সেমিতে কিতোভা ও নাদাল

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৩ জানুয়ারি ২০১৯

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম আসর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নাম লেখালেন চেক প্রজাতন্ত্রের মহিলা টেনিস তারকা পেত্রা কিতোভা। তিনি গতকাল মঙ্গলবার সরাসরি ৬-১ ও ৬-৪ সেটে স্বাগতিক দেশের অ্যাশলে বার্টিকে পরাজিত করেন। শেষ চারে উঠেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ড্যানিয়েলে রোগ কলিন্সও। তিনি রাশিয়ার পাভলুচেনকোভাকে ২-৬, ৭-৫ ও ৬-১ সেটে হারিয়ে দেন অপর শেষ আটের ম্যাচে।

আর পুরুষ বিভাগের শেষ চারে জায়গা করে নিয়েছেন বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড় স্পেনের রাফায়েল নাদাল। যুক্তরাষ্ট্রের টাইফোর বিপক্ষে দ্বিতীয় বাছাই নাদাল জিতেছেন সরাসরি ৬-৩, ৬-৪ ও ৬-২ সেটে।  সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন চতুর্দশ বাছাই গ্রিসের সিতসিপাস। তিনি ৭-৫, ৪-৬, ৬-৪ ও ৭-৬ সেটে হারিয়েছেন স্পেনের আগুতকে। 

এদিকে পুরুষ বিভাগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন নোভাক জোকোভিচ। সোমবার শেষ আটে ওঠার পথে ৬-৪, ৬-৭, ৬-২, ৬-৩ সেটে তিনি হারান ১৫তম বাছাই রাশিয়ার দানি মেদভেদেভকে। কোয়ার্টারে আজ তার প্রতিপক্ষ জাপানিজ তারকা নিশিকোরি। আজ শেষ আটে আরো খেলবেন ফ্রান্সের পাওলি ও কানাডার রাওনিক।

ওইদিন মহিলা বিভাগে শীর্ষবাছাই সিমোনা হালেপকে হারিয়ে শেষ আটে উঠেছেন বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড় মার্কিন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনা জেতেন ৬-১, ৪-৬, ৬-৪ সেটে। রুমানিয়ার ২৭ বছর বয়সী হালেপের বিপক্ষে এ নিয়ে ১০ বারের লড়াইয়ে ৯ বারই জিতলেন সেরেনা। টেনিস ইতিহাসে সবচেয়ে বেশি ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জেতা মার্গারেট কোর্টকে স্পর্শ করার লক্ষ্যে থাকা এই খেলোয়াড় আজ বুধবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে সপ্তম বাছাই চেক রিপাবলিকের ক্যারোলিনা প্লিসকোভার মুখোমুখি হবেন।

শেষ ষোলোয় অষ্টাদশ বাছাই স্পেনের গার্বিন মুগুরুজাকে ৬-৩, ৬-১ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেন প্লিসকোভা। আজ মহিলা বিভাগের অপর শেষ আটের ম্যাচে খেলবেন জাপানের ওসাকা ও ইউক্রেনের সিতোলিনা।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads