• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
শেষ আটে হার সেরেনার

দর্শকদের বিদায়ী শুভেচ্ছা জানাচ্ছেন সেরেনা

ছবি : ইন্টারনেট

টেনিস

শেষ আটে হার সেরেনার

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৪ জানুয়ারি ২০১৯

ম্যাচের শুরুটা ‘কৃষ্ণকলি’ সেরেনা উইলিয়ামসের জন্য ছিল বেশ ভালোই। প্রথম সেটের প্রথম গেমটি সেরেনা জিতে যান। কিন্তু শেষ পর্যন্ত ৬-৪ গেমে সেট জেতেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান সেরেনা। একই ব্যবধানে সেট জিতে আনেন সমতা। ম্যাচ গড়ায় তৃতীয় সেটে। ওই সেটে এক পর্যায়ে সেরেনা ৪-১ গেমে এগিয়ে ছিলেন। কিন্তু প্লিসকোভা সেটের শেষ দিকে ম্যাচের নিয়ন্ত্রণ নেন এবং তাকে ৭-৫ গেমে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নাম লেখান। প্লিসকোভার পক্ষে ম্যাচের ফলাফল ৬-৪, ৪-৬ ও ৭-৫। এদিকে জাপানের নাওমি ওসাকাও শেষ চারে উঠেছেন।

আপাতত ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের সর্বকালের সেরা রেকর্ড স্পর্শ করা হলো না। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টেনিস আসর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা মহিলা টেনিস তারকা মার্কিন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। গতকাল শেষ আটের ম্যাচে তাকে হারিয়ে দেন ক্যারোলিনা প্লিসকোভা। ৩৭ বছর বয়সী সেরেনা যদি টেনিসের সঙ্গে থাকেনই, তবে এ বছর তাকে অপেক্ষা করতে হবে বাকি তিন গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডন, ফ্রেঞ্চ ওপেন ও ইউএস ওপেন আসরের জন্য।  

গত একটি বছর ধরে মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন সেরেনা। ইউএস ওপেন, উইম্বলডন ওপেনের ফাইনালে পৌঁছালেও বঞ্চিত হয়েছেন তা স্পর্শ করার। এ বছরের অস্ট্রেলিয়ান ওপেনেও নেমেছিলেন তেমন কিছুর প্রত্যাশায়। কিন্তু ফেভারিট এই তারকাকে কোয়ার্টার ফাইনালে বিদায় করে দিয়েছেন প্লিসকোভা।

টানা জয়ে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জেতা সেরেনা অপ্রতিরোধ্য ছিলেন টুর্নামেন্টে। গতকাল কোয়ার্টার ফাইনালেও সপ্তম বাছাই প্লিসকোভাকে ছেড়ে কথা বলেননি। দারুণ লড়েছেন। ভাগ্য সহায় ছিল না  বলেই তাকে বিদায় নিতে হলো।

সেরেনার এমন হারের দিনে তাকে ভুগিয়েছে গোড়ালির চোট। সেমিফাইনালে প্লিসকোভার মুখোমুখি হবেন নাওমি ওসাকা। অথচ এক সময় ভাবা হচ্ছিল এই সেমিতে ওসাকারই মুখোমুখি হবেন সেরেনা। যার সঙ্গে বিতর্কিত ঘটনার জন্ম দিয়ে হেরে গিয়েছিলেন ইউএস ওপেনের ফাইনালে।

গতকাল অপর কোয়ার্টার ফাইনালে ওসাকা শেষ চারে পৌঁছেছেন এলিনা সিভতোলিনাকে হারিয়ে। কোয়ার্টার ফাইনালে ওসাকা জয় পান ৬-৪ ও ৬-১ সেটে। সেমিতে এই ওসাকাকে পেয়ে বিপজ্জনক প্রতিপক্ষ বলে মনে করছেন প্লিসকোভা। তিনি সেরেনার বিপক্ষে জয়ের পর বলেন, ‘নাওমি খুবই বিপজ্জনক। তবে তার চেয়েও বিপজ্জনক ছিল সেরেনা। শেষ দিকে সে ছন্দে ছিল না, আমি সেই সুযোগটা নিয়েই জিতেছি।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads