• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
ads
জোকোভিচের শিরোপা নাদালকে হারিয়ে

শিরোপা ট্রফিতে চুমু খাচ্ছেন জোকোভিচ

ছবি : ইন্টারনেট

টেনিস

জোকোভিচের শিরোপা নাদালকে হারিয়ে

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৮ জানুয়ারি ২০১৯

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টেনিস আসর অস্ট্রেলিয়ান ওপেনে এর আগে ছয় ফাইনালের কোনোটিতেই হারেননি নোভাক জোকোভিচ। মেলবোর্নের এই টুর্নামেন্টে এবারো এর ব্যতিক্রম হয়নি। দ্বিতীয় বাছাই রাফায়েল নাদালকে ফাইনালে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছেন শীর্ষবাছাই সার্বিয়ান তারকা। রয় এমারসন ও রজার ফেদেরারকে ছাড়িয়ে এই গ্র্যান্ড স্ল্যামে সর্বোচ্চ সাতবার চ্যাম্পিয়ন হলেন পুরুষ এককে।

গতকাল রোববার মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ৩২ বছর বয়সী নাদাল পাত্তাই পাননি ৩১ বছর বয়সী জোকোভিচের কাছে। আগের ছয় রাউন্ডে কোনো সেট না হারা স্প্যানিয়ার্ড হেরেছেন ৬-৩, ৬-২, ৬-৩ গেমে।

গত বছর উইম্বলডন ও ইউএস ওপেন জয়ী জোকোভিচ এ নিয়ে টানা তৃতীয় ও মোট ১৫টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন। মার্কিন কিংবদন্তি পিট সাম্প্রাসকে পেছনে ফেলে পুরুষ এককে গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় এককভাবে তৃতীয় স্থানে উঠলেন তিনি। শীর্ষ দুই স্থানে যথাক্রমে আছেন রজার ফেদেরার (২০) ও রাফায়েল নাদাল (১৭)।

নাদালের বিপক্ষে শেষ ১৬ লড়াইয়ের ১৩টিতেই জিতলেন জোকোভিচ। হার্ড কোর্টে ২০১৩ সালে ইউএস ওপেনের ফাইনালের পর আর তাকে হারাতে পারেননি নাদাল। সব মিলে দুজনের ৫৩ বারের দেখায় ২৮ জয় নিয়ে এগিয়ে আছেন জোকোভিচ।

এর আগে সেমিফাইনালে ফ্রান্সের পাউলিকে সরাসরি সেটে হারিয়ে ফাইনালের টিকেট পান জোকোভিচ। অপরদিকে গ্রিসের সিতসিপাসকে সরাসরি সেটে হারিয়ে ফাইনালে ওঠেন নাদাল।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads