• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
ads
ইউএস ওপেন থেকে বহিষ্কার হলেন জোকোভিচ

সংগৃহীত ছবি

টেনিস

ইউএস ওপেন থেকে বহিষ্কার হলেন জোকোভিচ

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৭ সেপ্টেম্বর ২০২০

দুঃসময় যেন কিছুতেই কাটতে চাইছে না নোভাক জোকোভিচের। করোনা মহামারীর মধ্যে প্রতিযোগিতা আয়োজন করে বিতর্কে জড়িয়েছিলেন। এবার আর এক বিতর্কের মধ্যে জড়িয়ে ইউএস ওপেন থেকে বহিষ্কার হলেন তিনি।

রোববার (৬ সেপ্টেম্বর) ইউএস ওপেনে চতুর্থ রাউন্ডের ম্যাচে পাবলো ক্যারেনো বুস্তার বিরুদ্ধে খেলছিলেন জোকোভিচ। প্রথম সেটের একাদশ গেমে ৫-৬ পিছিয়ে গিয়ে জোকোভিচ হতাশায় বলে আঘাত করেন। সেই আঘাত গিয়ে লাগে মহিলা লাইন জাজের গলায়। প্রচণ্ড ব্যথায় মাটিতেই লুটিয়ে পড়েন সেই জাজ। সঙ্গে সঙ্গে জোকোভিচ এগিয়ে যান তার দিকে। গিয়ে সান্ত্বনা দেয়ার চেষ্টা করেন এবং দুঃখও প্রকাশ করেন।

এর পরে টুর্নামেন্ট সুপারভাইজারের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয় সার্বিয়ার এই তারকার। টুর্নামেন্ট রেফারি সোয়েরেন ফ্রিয়েমেল এসে কথা বলেন চেয়ার আম্পায়ার অরলি টোর্টে এবং আন্দ্রেস এগলির সঙ্গে। একই সঙ্গে সুপারভাইজারের সঙ্গে কথা বলে ১২ মিনিট পর জানিয়ে দিলেন, এবারের যুক্তরাষ্ট্র ওপেন থেকে বহিষ্কার করা হচ্ছে জোকোভিচকে। 

এই অনিচ্ছাকৃত ভুলের জন্য এবারের মত ইউএস ওপেন শেষ নাম্বার ওয়ান টেনিস তারকার। এর ফলে ২০০৪ সালের পরে এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামে রজার ফেদেরার, রাফায়েল নাদাল বা জোকোভিচকে সেমিফাইনালে দেখা যাবে না।

এদিকে পঞ্চম বাছাই আলেকজান্ডার জেরেভ অবাছাই স্পেনের আলেজান্দ্রো ডেভিডোভিচ ফকিনাকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন। অন্যদিকে পুরুষদের ডাবলসে ভারতের রোহন বোপান্না এবং ডেনিস শাপোভালভ জুটি ষষ্ঠ বাছাই কেভিন ক্রাউইটজ এবং আন্দ্রেয়াস মাইসকে তিন সেটের লড়াইয়ে হারিয়ে শেষ আঠে ওঠেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads