• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

ছবি : ইন্টারনেট

পর্যটন শিল্প

বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটনমন্ত্রীর আহ্বান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ এপ্রিল ২০১৮

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বাংলাদেশের পর্যটন স্থাপনাগুলোকে ট্যুরিস্ট প্রোডাক্টে পরিণত করতে বিনিয়োগকারীদের এই খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুবাইয়ে অনুষ্ঠিত ২৫তম এরাবিয়ান ট্রাভেল মার্কেট (এটিএম) ২০১৮ উপলক্ষে এক প্রেস কনফারেন্সে মন্ত্রী এ আহ্বান জানান। বাসস

একেএম শাহজাহান কামাল আরো বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। পুরো পৃথিবী অবাক বিস্ময়ে এ উন্নয়নযাত্রা লক্ষ করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশের রাজনৈতিক পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্থিতিশীল। এ সময় তিনি পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার, বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনসহ ঐতিহাসিক ও দৃষ্টিনন্দন স্থাপনার কথা উল্লেখ করেন। 

তিনি জানান, সরাসরি বিনিয়োগকারীদের (এফডিআই) জন্য সরকার কক্সবাজারের সাবরাংকে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন ঘোষণা করছে।
দুবাই কনস্যুলেট জেনারেলের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এই প্রেস কনফারেন্সের আয়োজন করে। প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায় এবং মেলায় অংশ নেওয়া বাংলাদেশের ট্যুর অপারেটররা। 
এটিএম মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের সবচেয়ে বড় পর্যটন মেলা। চার দিনব্যাপী এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads