• সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
'বিএটিএমএফ' সংগঠনের নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি

'বিএটিএমএফ'-এর প্রেসিডেন্ট কাজী রহিম শাহরিয়ার এবং সেক্রেটারি জেনারেল আবু সুফিয়ান। ফাইল ছবি।

সংগৃহীত ছবি

পর্যটন শিল্প

'বিএটিএমএফ' সংগঠনের নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি

  • বাংলাদেশের খবর
  • প্রকাশিত ১১ মে ২০২০

দেশের পর্যটন শিল্পে দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এভিয়েশন ও ট্যুরিজম বিষয়ক পত্রিকা ও অনলাইন ট্যুরিজম গণমাধ্যমগুলোর মালিকদের সংগঠন ‘বাংলাদেশ এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম মিডিয়া ফোরাম’ (বিএটিএমএফ) এর নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি (২০২০-২০২৪) গঠিত হয়েছে।

সংগঠনটির নতুন কমিটির সভাপতি করা হয়েছে এভিয়েশন ও ট্যুরিজম বিষয়ক পত্রিকা উইকলি দি ম্যাসেজ বাংলাদেশ-এর সম্পাদক ও মাইটিভি’র প্রযোজক (অনুষ্ঠান) কাজী রহিম শাহরিয়ারকে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে ভ্রমণ পত্রিকার সম্পাদক আবু সুফিয়ানকে। সেই সাথে পর্যটন বিচিত্রা’র সম্পাদক মহিউদ্দিন হেলালকে ভাইস প্রেসিডেন্ট করে এ কমিটি গঠিত হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মিজানুর রহমান-যুগ্ম সাধারণ সম্পাদক (সম্পাদক, ভ্রমণসঙ্গী), আবু রায়হান সরকার-সাংগঠনিক সম্পাদক (সম্পাদক, পর্যটনিয়া), মো. জহিরুল ইসলাম (ডাল্টন জহির)-অর্থ, প্রচার ও প্রকাশনা সম্পাদক (ব্যবস্থাপনা পরিচালক ও সম্পাদক, ওয়েলকাম বাংলাদেশ)।

ফোরামের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন, শহিদুল ইসলাম সাগর, (সম্পাদক, দি ট্যুরিজম ভয়েস), এম. ওয়াহিদুজ্জামান (সম্পাদক, দি ট্রাভেলার), কামরুজ্জামান পলাশ (সম্পাদক, ভিজিট বাংলাদেশ) ও কাজী মোহিনী ইসলাম (যুগ্ম সম্পাদক, দি ম্যাসেজ বাংলাদেশ)।

ফোরামের প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন, কাজী ওয়াহিদুল আলম (সম্পাদক, দি বাংলাদেশ মনিটর)। এ ছাড়া উপদেষ্টা হিসেবে রয়েছেন- রাম চন্দ্র দাস (চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন করপোরেশন), জাবেদ আহমেদ (সিইও, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড), মোখলেসুর রহমান, (চেয়ারম্যান, বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশন), কাজী রকিবুল ইসলাম (সম্পাদক, ওয়ার্ল্ড ভিউ), শাহাবুদ্দিন আহমেদ (সম্পাদক, ট্রাভেল ওয়ার্ল্ড), এইচএম হাকিম আলী (সম্পাদক, ট্যুরিজম ইন্টারন্যাশনাল), ফারুক আহমেদ, (সম্পাদক, কারেন্ট ভিউ)।

এভিয়েশন এণ্ড ট্যুরিজম শিল্পের প্রচার ও প্রসারের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এই ফোরাম কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন নবগঠিত ফোরামের প্রেসিডেন্ট কাজী রহিম শাহরিয়ার
গত ৯ মে বাংলাদেশ এভিয়েশন এণ্ড ট্যুরিজম মিডিয়া ফোরাম’ (বিএটিএমএফ) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি (২০২০-২০২৪) গঠিত হয়।

করোনার ধাক্কা সামলে নিয়ে কিভাবে পর্যটন শিল্পের সংকট কাটিয়ে এই শিল্পের উন্নয়ন ও বিকাশে দেশের এভিয়েশন ও ট্যুরিজম বিষয়ক পত্রিকা ও অনলাইন মিডিয়াগুলোকে ঐক্যবদ্ধ করে ১০ (দশ) দফা কর্মসূচীর ভিত্তিতে খুব শিগগিরই প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে বলে জানায় বিএটিএমএফ এর নতুন কুমিটির নেতৃবৃন্দ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads