• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
ads
ওষুধের দাম কমানোর আহবান স্বাস্থ্যমন্ত্রীর

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম

ছবি সংরক্ষিত

বাণিজ্য

ওষুধের দাম কমানোর আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

  • বাসস
  • প্রকাশিত ০৭ জুলাই ২০১৮

ওষুধের দাম কমাতে ওষুধ কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বাংলাদেশের ওষুধ কোম্পানিগুলোর অসাধারণ সাফল্য রয়েছে। কিন্তু দেশে ওষুধের দাম তুলনামূলকভাবে অনেক বেশি। তাই ওষুধ কোম্পানির মালিকদের বলবো, আপনারা ওষুধের দাম কমান। কারণ আমাদের দেশের অধিকাংশ মানুষ গরিব ও মধ্যবিত্ত।’

আজ শনিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ওয়ান ফার্মা লিমিটেডের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ওয়ান ফার্মা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কে এস এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব জি এম সালেহ উদ্দিন, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী আ খ ম মহিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে ১৫১ টি দেশে ওষুধ রফতানি হচ্ছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, পৃথিবীর অনেক দেশের ওষুধের চেয়ে বাংলাদেশের ওষুধের মান অনেক ভালো। বর্তমানে দেশের বাইরে বাংলাদেশের তৈরি ওষুধের চাহিদা বেড়েছে। ভারত, শ্রীলংকা, ইতালি, কানাডাসহ বিভিন্ন দেশে ওষুধ রফতানি করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের অর্থনীতি দিনে-দিনে ঊর্ধ্বমুখী হচ্ছে। এখন আমাদের প্রায় শতকরা সাতানব্বই ভাগ ওষুধই দেশে তৈরি হচ্ছে। ফলে বাংলাদেশের এখন আর ওষুধ আমদানি করতে হয় না বললেই চলে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে যদি আবারও ক্ষমতায় আসতে পারেন তাহলে বাংলাদেশ আরও সমৃদ্ধশালী দেশে পরিণত হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে এগিয়ে যাচ্ছে। আগামীতে মানুষের মন জয় করে যদি আমরা আবার ক্ষমতায় আসতে পারি, তাহলে দেশ আরও এগিয়ে যাবে। দেশ আরও সমৃদ্ধশালী হবে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads