• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
বাংলাদেশ এখন খাদ্য রফতানিকারক : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম

ছবি সংরক্ষিত

বাণিজ্য

বাংলাদেশ এখন খাদ্য রফতানিকারক : খাদ্যমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৮

‘বর্তমান সরকার যখন ক্ষমতা গ্রহণ করেছিল তখন দেশে খাদ্যের ঘাটতি ছিল। কিন্তু এখন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ফলে এখন আমরা খাদ্য রফতানি করছি। আর খাদ্যের সুনামও বিশ্বে ছড়িয়ে পড়েছে।’ গতকাল এক অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩, বাস্তবায়ন ও প্রয়োগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। আর সহযোগিতায় ছিল জাতিসংঘের কৃষি সংস্থা।

এ সময় কামরুল ইসলাম আরো বলেন, ‘এখন রফতানিকারক দেশ হিসেবে সুনাম ধরে রাখতে হবে। পাশাপাশি দেশের সাধারণ মানুষের নিরাপদ খাদ্য প্রাপ্তির সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে কাজ করা হবে। বিভিন্ন দেশে যেমন স্ট্রিট ফুডও সানন্দে মানুষ গ্রহণ করতে পারে বাংলাদেশেও এমন একটা পরিবেশ সৃষ্টি করতে চাই আমরা।’

মন্ত্রী বলেন, খাদ্যে ভেজাল বা রাসায়নিক ব্যবহার সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে। কোনো ভেজাল খাদ্য কোথাও খাওয়ানো চলবে না। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফএর বাংলাদেশ প্রতিনিধি ডেভিড ডাব্লিউ ডুলান, বিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads