• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪২৮
চা উত্তোলন ১৮ লাখ কেজি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের তৃতীয় নিলাম গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে

ছবি: বাংলাদেশের খবর

বাণিজ্য

শ্রীমঙ্গলে চায়ের তৃতীয় নিলাম

চা উত্তোলন ১৮ লাখ কেজি

  • মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ জুলাই ২০১৮

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের তৃতীয় নিলাম অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের ব্যবস্থাপনায় শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্রে এ নিলামে ১৮ লাখ কেজি চা উত্তোলন হয়েছে, যা প্রথম চা নিলাম থেকে প্রায় সাড়ে তিন গুণ বেশি।

টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের আহ্বায়ক একেএম আবদুল মোমেন বলেন, সোমবার (গতকাল) শ্রীমঙ্গলে চা নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও সাতটি ব্রোকার হাউজ অংশ নেয়। এ নিলামে উত্তোলন করা হয় ১৮ লাখ ৪ হাজার কেজি চা। তিনি বলেন, চায়ের প্রথম নিলামে চা উঠে ৫ লাখ ৫৭ হাজার কেজি, দ্বিতীয় নিলামে ১২ লাখ ৮৮ হাজার ৬৫০ কেজি।

পরপর তিনটি নিলাম সফলভাবে সম্পন্ন করায় গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলন করে টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ। এ সময় উপস্থিত ছিলেন টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের সদস্য সচিব জহর তরফদার, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী, চা বাগান মালিক সৈয়দ মনসুরুল হক, নূরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা সফলতার সঙ্গে চা নিলাম এগিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও চা নিলাম পরিচালনাকারী টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানান। চা নিলাম কেন্দ্রটি এগিয়ে নিয়ে যেতে সরকারের দৃষ্টি আকর্ষণ করে চট্টগ্রামের সঙ্গে সিলেটের আরো একটি ট্রেন চালু করা ও বর্তমানে চালু উদয়ন এবং পাহাড়িকা ট্রেনের আরো দুটি এসি কম্পার্টমেন্ট সংযোজন করার দাবি জানানো হয়। আগস্ট থেকে দুটি করে অকশন করার ব্যাপারেও আশা প্রকাশ করেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads